ঢাকা     শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৮ ১৪২৯ ||  ০৭ জমাদিউল আউয়াল ১৪১৪

‘আমরা স্কোর দেখিনি, পরিকল্পনা অনুযায়ী এগিয়েছি’

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ১ অক্টোবর ২০২২   আপডেট: ১৫:৫২, ১ অক্টোবর ২০২২
‘আমরা স্কোর দেখিনি, পরিকল্পনা অনুযায়ী এগিয়েছি’

আউটার মাঠের ড্রেসিংরুম থেকে বেরিয়ে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের প্রেস কনফারেন্স কক্ষে যাবেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। কয়েক কদমের এই পথ যেতে জ্যোতিকে ব্যবহার করতে হয় ছাতা। অথচ এই অসহনীয় গরমেই আধঘণ্টা আগে থাইল্যান্ডকে উড়িয়ে দেয় বাংলাদেশ।

সকাল ৯টায় খেলা শুরু হলেও রোদের উত্তাপ ছিল বেশ। সময় গড়ানোর সঙ্গে তা বাড়তে থাকে আরও। এই গরম কাবু করতে পারেনি জ্যোতিদের। বল হাতে যেভাবে বাংলাদেশের মেয়েরা কর্তৃত্ব দেখিয়েছে তাতে জয়টা ছিল যেন সময়ের ব্যাপার। থাইল্যান্ড মাত্র ৮৩ রানের লক্ষ্য দেয়।

ব্যাট হাতে শামীমা সুলতানারা অবশ্য তাই করে দেখিয়েছেন। ৫০ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে বাংলাদেশ। শামীমার ঝড়ে এমন জয়টা সহজেই পেয়ে যায় লাল সবুজের মেয়েরা।

এমন উড়ন্ত ব্যাটিং নিয়ে জ্যোতি বলেন, ‘টি-টোয়েন্টি ম্যাচ। বিষয়টা হচ্ছে আমরা যদি আগে ব্যাট করতাম তাহলেও কিন্তু আমাদের এই অ্যাপ্রোচেই ব্যাট করতে হতো। যখন আমরা ১০ ওভারে আশির কাছাকাছি রান করতে পারব। তখন বাকি ১০ ওভারে আমরা আরও ভালো সংগ্রহ পেতে পারব। কারণ, আমাদেরকে চিন্তা করতে হবে পরেও আমাদের খেলা আছে। প্রস্তুতিটা এখানে গুরুত্বপূর্ণ। আমরা স্কোর দেখিনি, আমাদের পরিকল্পনা অনুযায়ী এগিয়েছি।’

বাংলাদেশ পাওয়ার প্লেতে তোলে ৫২ রান। ওপেনিং জুটি থেকে ৪৯ বলে আসে ৬৯ রান। এক পাশে ঝড় তুলেন শামীমা, আরেক পাশে তাকে সঙ্গ দিয়ে যাচ্ছিলেন ফারজানা পিংকি। মাত্র ৩০ বলে ৪৯ রান করেন শামীমা। ছক্কা মেরে জয় নিশ্চিত করেন জ্যোতি। পিংকি ২৬ ও জ্যোতি ১০ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

ব্যাটিংয়ের পরিকল্পনার কথা জানিয়ে জ্যোতি বলেন, ‘আমাদের সবসময় পরিকল্পনা থাকে আমরা যেন পাওয়ার প্লে -টা ব্যবহার করতে পারি। শামীমা আপু অসাধারণ ব্যাটিং করেছেন। পাশাপাশি পিংকি খুব ভালো সাপোর্ট দিয়ে গেছে। আমরা কিন্তু এটাই চাই।’

থাইল্যান্ডকে ৮২ রানে অলআউট করার কৃতিত্ব বোলারদের দিয়েছেন জ্যোতি। সর্বোচ্চ ৩ উইকেট নেন রুমানা। এ ছাড়া ২ উইকেট করে নেন নাহিদা, মেঘলা ও সোহেলী।

‘বোলাররা কিন্তু সবসময় ভালো করে। যেটা হচ্ছে (বোলিং) আমাদের শক্তি আমি বলবো।’

সিলেট/রিয়াদ/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়