ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

ছয়বার জাল কাঁপালেও তিন গোলে জিতলো রিয়াল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৬, ২০ অক্টোবর ২০২২   আপডেট: ০৯:২৯, ২০ অক্টোবর ২০২২
ছয়বার জাল কাঁপালেও তিন গোলে জিতলো রিয়াল

এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ৩-১ গোলে হারানো রিয়াল মাদ্রিদ আরেকটি দারুণ জয় পেলো। লা লিগার টেবিলের সবশেষ দল এলচের মাঠে ৩-০ গোলে জিতে কাতালানদের সঙ্গে ব্যবধান ৬ পয়েন্টে বাড়ালো।

১০ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। দ্বিতীয় স্থানে থাকা বার্সা ব্যবধান কমাতে বৃহস্পতিবার রাতে ভিয়ারিয়ালকে আতিথেয়তা দেবে।

বুধবার রিয়ালের জয় আরও বড় হতে পারতো। কিন্তু ভিএআরে অফসাইডের কারণে তিনটি গোল বাতিল হয়।

এই মৌসুমে কোনও জয় না পাওয়া এলচের বিপক্ষে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের বিশ্রাম দেননি কার্লো আনচেলত্তি। দুদিন আগে ব্যালন ডি’অর জেতা করিম বেনজেমা করেছেন গোল। এছাড়া ফেডেরিকো ভালভার্দে ও মার্কো আসেনসিও গোলের দেখা পান।

ষষ্ঠ মিনিটে বেনজেমার স্ট্রাইক ভিনিসিয়ুস জুনিয়রের অফসাইডের কারণে বাতিল হয়। ফর্মে থাকা ভালভার্দে ১১ মিনিটে চমৎকার স্ট্রাইকে গোল করেন। বেনজেমার শট এলচের রক্ষণ থেকে ফিরে আসলে এই মৌসুমের ষষ্ঠ গোল করেন তিনি। বক্সের বাইরে থেকে এনিয়ে তৃতীয়বার জাল কাঁপান ভালভার্দে, এই মৌসুমে ইউরোপের বড় পাঁচটি লিগে উরুগুয়ানের চেয়ে বক্সের বাইরে থেকে বেশি গোল করতে পারেনি কেউ।

আলাবা ২৫তম মিনিটে বেনজেমার সঙ্গে দারুণ সমন্বয়ে জালে বল পাঠান। কিন্তু অফসাইডে গোল বাতিল হয়ে যায়। তৃতীয়বার রিয়ালের গোল বাতিল হয় ৬০তম মিনিটে, যখন বেনজেমা দানি কারভাহালের ক্রস থেকে জাল কাঁপান। 

৭০তম মিনিটে এলচে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল। গোলকিপার আন্দ্রি লুনিন চমৎকার সেভে কার্লোস ক্লার্ককে ব্যর্থ করে দেন।

অবশেষে ৭৫ মিনিটে বেনজেমা রিয়ালের লিড বাড়ান। রদ্রিগোর ব্যাক হিল পাস থেকে ২-০ করেন ফরাসি ফরোয়ার্ড।

বদলি নামা আসেনসিও ম্যাচ শেষ হওয়ার এক মিনিট বাকি থাকতে তৃতীয় গোল করেন রদ্রিগোর ক্রস থেকে। 

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়