ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

কাতার বিশ্বকাপ শুরুর দিন বিসিএলে মাঠ মাতাবেন তামিম-মাহমুদউল্লাহরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ১৯ নভেম্বর ২০২২  
কাতার বিশ্বকাপ শুরুর দিন বিসিএলে মাঠ মাতাবেন তামিম-মাহমুদউল্লাহরা

ডিসেম্বরে তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফর করবে ভারত। ক্রিকেটাররা যাতে সর্বোচ্চ প্রস্তুতি নিতে পারে তাই জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) পরেই শুরু হচ্ছে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে সংস্করণ। বিসিএল চারদিনের আসর হলেও গত মৌসুম থেকে সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে একদিনের ম্যাচও।

চারদিনের ম্যাচের পর ওয়ানডে হওয়ার কথা। কিন্তু ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থাকায় এবার এই সংস্করণের খেলা আগে হচ্ছে। রোববার (২০ নভেম্বর) থেকে বিকেএসপিতে শুরু হবে এই লড়াই। তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ কিংনা মুশফিকুর রহিমের মতো তারকা ক্রিকেটাররা অংশ নেবেন এই টুর্নামেন্টে।

একইদিন কাতারে শুরু হবে গ্রেটেস্ট শো অন আর্থ ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবল জ্বরে যখন কাঁপছে বিশ্ব তখন ক্রিকেটারদের আয়েশ করে বসে খেলা দেখার সুযোগ খুব একটা নেই। ফুটবল আমেজের মধ্যে আজ শনিবার (১৯ নভেম্বর) মিরপুরে ঘটেছে ক্রিকেটারদের মিলনমেলা।

একাডেমি মাঠে সকাল থেকেই অনুশীলন শুরু হয়। সকালে অনুশীলন করেন মেহেদি হাসান মিরাজ, শরিফুল ইসলামরা। দুপুর নাগাত হাজির হন তামিম ইকবাল, মুশফিকুর রহিমরা। সবশেষে দলের সঙ্গে অনুশীলনে আসেন মাহমুদউল্লাহ রিয়াদও। এসেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলে আসা আফিফ হোসেন-হাসান মাহমুদরাও। এর আগে ব্যক্তিগতভাবে অনুশীলন করলেও আজ দলীয়ভাবে অনুশীলন করেন ক্রিকেটাররা।

বিসিএলে অংশগ্রহণকারী চার দল হলো ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল, মধ্যাঞ্চল, বিসিবি দক্ষিণাঞ্চল ও বিসিবি উত্তরাঞ্চল। সকাল ৯টায় প্রথম দিন বিকেএসপির ৩ নম্বর মাঠে মুখোমুখি হবে মধ্যাঞ্চল ও পূর্বাঞ্চল। একই মাঠে পাশের ৪ নম্বর মাঠে মুখোমুখি হবে উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চল।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে পুরো টুর্নামেন্ট হবে বিকেএসপিতে। তবে  আগামী ২৭ নভেম্বর ফাইনাল ম্যাচটি হবে শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। এই মাঠেই ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ।

বিসিএলের প্রথম ওয়ানডে সংস্করণের সবগুলো ম্যাচ হয়েছিল সিলেটে। প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছে ওয়ালটন সেন্ট্রাল জোন। এই দলে খেলেছিলেন সাকিব আল হাসান। তামিমরা খেললেও এবার সাকিব অংশ নিচ্ছেন না।

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়