ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

ছোটবেলায় রোনালদোর প্রেমে পড়ি: সানজিদা 

সাইফুল ইসলাম রিয়াদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৫, ২৬ নভেম্বর ২০২২   আপডেট: ১১:৩৬, ২৬ নভেম্বর ২০২২
ছোটবেলায় রোনালদোর প্রেমে পড়ি: সানজিদা 

কলসিন্দুরের সানজিদা আক্তার। বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দলের মাঝ মাঠের প্রাণভোমরা। অনেক আগেই পেয়েছেন তারকাখ্যাতি। সম্প্রতি সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপ জিতে সানজিদারা প্রশংসার জোয়ারে ভাসছেন। কাতারে বসেছে বিশ্ব ফুটবলের সবচেয়ে বড় আসর। খেলা দেখছেন সানজিদা। বিশ্বকাপ নিয়ে তার ভাবনা জেনেছেন সাইফুল ইসলাম রিয়াদ  

রাইজিংবিডি: সাফ জয়ের পরের সময়গুলো কীভাবে কাটছে?

সানজিদা: এখন সবচেয়ে ব্যস্ত সময় কাটছে। নেপাল থেকে আসার পর অনেক সংবর্ধনা পেয়েছি। ঢাকা, ময়মনসিংহ, কলসিন্দুরে অনেক সংবর্ধনা পেয়েছি। অনেক দূর থেকে মানুষ আসছে আমাদের দেখতে। কারণ তারা টিভিতে দেখলেও বাস্তবে আমাদের কখনও দেখেনি। তাদেরও কম-বেশি সময় দিতে হচ্ছে। সব মিলিয়ে ব্যস্ততা দেয় না অবসর। 

রাইজিংবিডি: জীবনের সেরা সময় কি এটা নয়?

সানজিদা: একদিক থেকে এটা জীবনের সেরা সময় অবশ্যই; তবে ব্যস্ততম সময়ও বটে। এখনকার মতো এত ভালোবাসা, সমর্থন কখনো পাইনি। তাই এটাই হচ্ছে সেরা সময়। 

রাইজিংবিডি: সামনের পরিকল্পনা কী?

সানজিদা: অনেক বছর পর আমরা একটা শিরোপা নিয়ে এলাম। আমাদের একটা শিরোপার আক্ষেপ ছিল। এখন পরিকল্পনা হচ্ছে নিজেদের শিরোপা ধরে রাখা এবং এশিয়াতে ভালো কিছু করে বিশ্বকাপে জায়গা পাওয়া।

রাইজিংবিডি: বিশ্বকাপ নিয়ে রোমাঞ্চিত?

সানজিদা: বিশ্বে সবার পছন্দের খেলা ফুটবল। তাদের নজরে থাকবে বিশ্বকাপ। এবার মেসির শেষ বিশ্বকাপ, এটা শুনে একটু খারাপ লাগছে। সে তার দেশকে, বিশ্ব ফুটবলকে অনেক দিয়েছে, এখন বিদায়ের পালা। এটাই নিয়ম। খেলাগুলো অনেক রাতে হয়, যে কারণে বেশির ভাগ সময় দেখা হয় না। কারণ ভোর ৫টায় অনুশীলন থাকে, দ্রুত ঘুমাই। যেদিন বিশ্রাম থাকে ওইদিন খেলা দেখি। আসলে বিশ্বকাপের খেলা দেখা নিয়ে বিশেষ প্রস্তুতি নেই। সামনে আমাদেরও খেলা আছে। তবে পরে সময় করে হাইলাইট দেখি।

রাইজিংবিডি: আপনার প্রিয় দল?

সানজিদা: ব্রাজিল সমর্থক ছিলাম, এখন নেই। কাউকে সমর্থন করি না। যারা ভালো খেলবে তাদেরই সমর্থন দেব।

রাইজিংবিডি: বিশ্বকাপ নিয়ে কোনো স্মৃতি কি মনে পড়ে?

সানজিদা: ২০১৪ সালে ব্রাজিলের ৭ গোল, আমি ব্রাজিল সমর্থক, আমার মা-ভাই সবাই আর্জেন্টিনার সমর্থক ছিল। যখন ব্রাজিল ৭ গোল খায় সবাই আমাকে অনেক খেপিয়েছে, এত খেপালো যে আমি কেঁদেছি। ঘর থেকে বের হইনি। সারা জীবন এটা মনে থাকবে।

রাইজিংবিডি: প্রিয় ফুটবলার?

সানজিদা: ক্রিস্টিয়ানো রোনালদো আমার প্রিয় তারকা। রোনালদোকে ছোটবেলা থেকে সমর্থন করি, আমার আইডল, ভালো লাগে তার সব কিছু।

রাইজিংবিডি: কেন রোনালদো প্রিয়?

সানজিদা: আমি যখন ছোট ছিলাম। তখন ধারাভাষ্যকার বলতো আমার খেলা রোনাদলোর মতো। খেলা শেষে আমার খুব রাগ হতো, স্যার আমায় রোনালদো কেন ডাকেÑ ভালো লাগে না এটা।  আমার নাম না বলে রোনালদো রোনালদো করে! স্যার তখন বলতো, আরে রোনালদো বিশ্বের বড় খেলোয়াড়... তারপর ওর ছবি দেখা, খেলা দেখা তারপর প্রেমে পড়ি, তার সব কিছু ভালো লাগত। তার জন্য রিয়াল মাদ্রিদ সমর্থন করা। সে চলে যাওয়ার পরও করি। এখনো সমর্থন করি।

রাইজিংবিডি: কার হাতে এবারের ট্রফি দেখতে চান?

সানজিদা: এটা বলা মুশকিল। সবার প্রস্তুতি থাকবে, সবাই সেরাটা দিয়ে খেলবে। আমি চাইবো, মেসি যেন কাপটা নিতে পারে।

পড়ুন আরো সাক্ষাৎকার
আমি যে দল সমর্থন করি তারা এখন খুব ভালো করছে না: সালাউদ্দিন 
‘সবচেয়ে মজার মুহূর্ত ব্রাজিলের ৭ গোল খাওয়া’
ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনালের সম্ভাবনা বেশি: জিকো   

তারা//

সর্বশেষ

পাঠকপ্রিয়