ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

ভারতকে চূর্ণ করে একমাত্র বোলার হিসেবে ইতিহাসের পাতায় সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ৪ ডিসেম্বর ২০২২  
ভারতকে চূর্ণ করে একমাত্র বোলার হিসেবে ইতিহাসের পাতায় সাকিব

১১তম ওভারে বোলিংয়ে এসেই রোহিত শর্মাকে বোল্ড। এক বল পরেই তার শিকার রান মেশিন বিরাট কোহলি। অবশ্য কোহলির আউটে এক্সট্রা কাভারে থাকা লিটনের অবদানও কম নয়।

শূন্যে ঝাঁপিয়ে ডানহাতে তালুবন্দি করেন লিটন। হতভম্ব হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় কোহলিকে। রোহিত-কোহলিকে দিয়ে শুরু, এরপর একে একে পাঁচ পাঁচটি উইকেট নেন এই বাঁহাতি অলরাউন্ডার।

তিন বলে ২ উইকেট নিয়ে যে সাকিব শুরু করলেন থামলেন দীপক চাহারকে এলবিডব্লিউ করে। মাঝে ফেরান শার্দুল ঠাকুর ও ওয়াশিংটন সুন্দরকে। ভারতের বিশ্বসেরা ব্যাটিং লাইনআপকে চূর্ণ করে পূর্ণ করেন ফাইফার। ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থবার এক ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি গড়লেন সাকিব।

শুধু তাই নয়, ঘূর্ণি জাদু দেখিয়ে একমাত্র ক্রিকেটার হিসেবে নাম লেখালেন অনন্য এক ইতিহাসে। রোহিতদের বিপক্ষে ৩৬ রানে ৫ উইকেট নিয়ে ওয়ানডে ইতিহাসে ভারতের বিপক্ষে বিশ্বের যে কোনো বাঁহাতি স্পিনারের এটি ক্যারিয়ার সেরা বোলিং।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার ভারতকে প্রথম ওয়ানডেতে ১৮৬ রানে অলআউট করে বাংলাদেশ। সাকিবের ফাইফারের সঙ্গে ইবাদত হোসেনও নেন ৪ উইকেট। যা তার ক্যারিয়ার সেরা বোলিং।

এর আগে ইবাদত জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক ম্যাচে ২ উইকেটে ৩৮ রান দিয়েছিলেন। একমাত্র ওয়ানডেতে এটিই এতদিন ছিল ইবাদতের ক্যারিয়ার সেরা বোলিং। ভারতের বিপক্ষে প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়েই ছাড়িয়ে গেলেন নিজেকে। শের-ই-বাংলায় শর্ট বলের ফাঁদে ফেলে ৮.২ ওভারে ৪৭ রান দিয়ে ৪ উইকেট নেন।

রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়