ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

সিলেটে ভারতের বোলিং তোপ, বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৬, ৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ১৮:২২, ৬ ডিসেম্বর ২০২২
সিলেটে ভারতের বোলিং তোপ, বাংলাদেশের ব্যাটিং ব্যর্থতা

সিলেটে আজ থেকে শুরু হয়েছে বাংলাদেশ ও ভারত ‘এ’ দলের মধ্যকার দ্বিতীয় আনঅফিসিয়াল টেস্ট তথা চারদিনের ম্যাচ। কক্সবাজারে প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ে পড়ে দ্বিতীয় ইনিংসে জাকির হাসানের দৃঢ়তায় ড্র করেছিল বাংলাদেশ। ব্যাটিং ব্যর্থতার রেশ সিলেটেও চলছে।

টস হেরে ব্যাট করতে নেমে ৮০.৫ ওভারে ২৫২ রানে অলআউট হয়েছে। বল হাতে দাপট দেখিয়েছেন ভারতের পেসাররা। তাদের মধ্যে মুকেশ কুমার ১৫.৫ ওভার বল করে ৫ মেডেনসহ ৪০ রান দিয়ে ৬টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন উমেশ যাদব ও জয়ন্ত যাদব।

জবাবে ভারত ‘এ’ দল ব্যাট করতে নেমে ৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১১ রান তুলে প্রথম দিন শেষ করেছে। যশস্বী জয়সাল ৮ ও আভিমান্যু ইশ্বরন ৩ রান নিয়ে ব্যাট করছেন। তারা দুজন আগামীকাল বুধবার আবার ব্যাট করতে নামবেন। বাংলাদেশ ‘এ’ দলের চেয়ে এখনো তারা ২৪১ রানে পিছিয়ে রয়েছে।

ব্যাট হাতে বাংলাদেশের শাহাদাত হোসেন ৯ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৮০ রান করেন। ৬ চার ও ১ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন জাকের আলী। আর আগের ম্যাচের সেঞ্চুরিয়ান জাকির হাসান করেন ৪৬ রান। তার ইনিংসে ৯টি চারের মার ছিল।

এদিন দলীয় ৪ রানে প্রথম, ৩৬ রানে দ্বিতীয়, ৭৮ রানে তৃতীয়, ৮৩ রানে চতুর্থ ও ৮৪ রানে পঞ্চম উইকেট হারায় বাংলাদেশ ‘এ’ দল। সেখান থেকে শাহাদাত ও জাকের আলী দলের হাল ধরেন। ষষ্ঠ উইকেট জুটিতে তারা দুজন ১৩৯ রানের জুটি গড়েন। এই জুটির কারণেই ২৫২ রান পর্যন্ত যেতে পারে বাংলাদেশ। ২২৩ রানের মাথায় শাহাদাত আউট হওয়ার পর ২৫২ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়