ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

মাত্র ১৫ রানে অলআউট হয়ে নতুন রেকর্ড গড়লো সিডনি থান্ডার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০০, ১৬ ডিসেম্বর ২০২২   আপডেট: ২১:২২, ১৬ ডিসেম্বর ২০২২
মাত্র ১৫ রানে অলআউট হয়ে নতুন রেকর্ড গড়লো সিডনি থান্ডার

টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে এর আগে সর্বনিম্ন দলীয় সংগ্রহ ছিল ২১। চেক প্রজাতন্ত্রের বিপক্ষে তুরস্ক ২০১৯ সালে এই রানে অলআউট হয়ে টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন রানে আউট হওয়ার নজির গড়েছিল।

শুক্রবার (১৬ ডিসেম্বর, ২০২২) অবশ্য তুরস্কের রেকর্ড ভেঙে দিয়েছে সিডনি থান্ডার। শোগ্রাউন্ড স্টেডিয়ামে অ্যাডিলেড স্ট্রাইকার্সের ছুড়ে দেওয়া ১৪০ রান তাড়া করতে নেমে এদিন তারা অলআউট হয়েছে মাত্র ১৫ রানে। যা টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে দলীয় সর্বনিম্ন রান।

২০১৫-১৬ মৌসুমের চ্যাম্পিয়ন সিডনি থান্ডারের কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা ছোঁয়া তো দূরের কথা পাঁচ ব্যাটসম্যান আউট হয়েছেন শূন্যরানে। তাদের মধ্যে রয়েছেন আলেক্স হেলস, ম্যাথিউ গিলকেস, জ্যাসন সাঙ্ঘা, ক্রিস গ্রিন ও গুরিন্দার সান্ধু।

সর্বোচ্চ ৪ রান করেন ব্রেনডাম ডগেট। ইনিংসের একটি মাত্র বাউন্ডারিও আসে তার ব্যাট থেকে। এছাড়া রাইলি রুশো ৩, আলেক্স রস ২, ড্যানিয়েল সামস ১, অলিভার ডাভিস ১ ও ফজল হক ফারুকি ১ রানে অপরাজিত থাকেন।

বল হাতে সিডনির ইনিংসে ধস নামান অ্যাডিলেডের দুই পেসার হেনরি থর্নটন ও ওয়েস অ্যাগার। থর্নটন ২.৫ ওভার বল করে ১ মেডেনসহ মাত্র ৩ রান দেয় নেন ৫টি উইকেট। আর অ্যাগার ২ ওভার বল করে মাত্র ৬ রান দিয়ে নেন ৪টি উইকেট। অফ স্পিনার ম্যাথিউ শর্ট ১ ওভারে ৫ রান দিয়ে নেন অপর উইকেটটি।

তাতে মাত্র ৫.৫ ওভারে অর্থাৎ ৩৫ বলেই ১৫ রানে অলআউট হয়ে যায় সিডনি থান্ডার। ১২৪ রানে জয় পায় অ্যাডিলেড স্ট্রাইকার্স। ম্যাচসেরা হন হেনরি থর্নটন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়