ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বিশ্বকাপ থেকে বিদায়ের পর অবসর ঘোষণা করলেন বুসকেটস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১৬ ডিসেম্বর ২০২২  
বিশ্বকাপ থেকে বিদায়ের পর অবসর ঘোষণা করলেন বুসকেটস

স্পেনের হয়ে ইউরো ও বিশ্বকাপ জয়ী ফুটবলার সার্জিও বুসকেটস অবসর ঘোষণা করেছেন। শুক্রবার তিনি আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানান।

স্পেনের হয়ে তিনি ১৫ বছরে ১৪৩ ম্যাচ খেলেন। এই সময়ে ৩৪ বছর বয়সী এই মিডফিল্ডার ২০১২ সালে ইউরো জিতেছিলেন। তার আগে ২০১০ সালে জিতেছিলেন সবচেয়ে মর্যদাকর বিশ্বকাপ।

এবারের বিশ্বকাপেও স্পেনের হয়ে সবগুলো ম্যাচে খেলেছিলেন তিনি। যদিও শেষ ষোলোতে মরোক্কোর কাছে টাইব্রেকারে হেরে তারা বিদায় নেয়। বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার ১০ দিনের মাথায় সামাজিক যোগাযোগ মাধ্যমে অবসর ঘোষণা করে একটি পোস্ট দেন তিনি।

সেখানে তিনি লিখেন, ‘স্পেনের হয়ে দীর্ঘ ১৫ বছরে ১৪৩ ম্যাচ খেলার পর আমি অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমার মনে হয় জাতীয় দলকে বিদায় বলার সময় হয়েছে। এই লম্বা সময়ে আমি যাদের সংস্পর্শে গিয়েছিলাম তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই।’

‘ভিনসেন্ট দেলবস্ক, যিনি আমাকে জাতীয় দলে খেলার প্রথম সুযোগ দিয়েছিলেন এবং লুইস এনরিক যিনি আমাকে শেষ মুহূর্ত পর্যন্ত খেলার সুযোগ দিয়েছেন, উপভোগ করার সুযোগ দিয়েছেন; তাদের সবাইকে ধন্যবাদ জানাতে চাই। পাশাপাশি ধন্যবাদ জানাতে চাই আমার ওপর আস্থা ও বিশ্বাস রাখা জুলেন লোপেতেগুই, ফার্নান্দো হিয়েরো ও রবার্ত মরেনোসহ সকল স্টাফদের।’

এরপর তিনি তাদের সতীর্থদের সনির্বন্ধ ধন্যবাদ জানান। তাদের তিনি কখনো ভুলবেন না বলে উল্লেখ করেন। ধন্যবাদ জানান স্প্যানিশ ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট, ডিরেক্টর, স্পোর্টিং ডিরেক্টরসহ সবাইকে।

শেষে তিনি লিখেন, ‘সর্বোচ্চ পর্যায়ে দেশের প্রতিনিধিত্ব করা, স্পেনকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাওয়া, বিশ্ব চ্যাম্পিয়ন এবং ইউরোপীয় চ্যাম্পিয়ন করা, অধিনায়ক হওয়া এবং অনেক ম্যাচ খেলা, সর্বদা আমার সর্বোচ্চটুকু দেওয়া এবং সবকিছু ঠিকঠাক মতো করতে এবং সবাই দলের জন্য গুরুত্বপূর্ণ সেটা অনুভব করাতে আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি এবং এটা করতে পারাটা ছিল আমার জন্য বিরাট সম্মানের বিষয়। তাদের মতো গুরুত্বপূর্ণ, সবাইকে সমর্থন করা এবং অনন্য, ঐতিহাসিক এবং অবিস্মরণীয় অভিজ্ঞতার সাথে একই উদ্দেশ্যের জন্য লড়াই করাটাও ছিল সম্মানের।’

জাতীয় দল থেকে অবসর নেওয়া বুসকেটসের ক্লাব ফুটবল ক্যারিয়ারও হয়তো বেশিদূর আর আগাবে না। বার্সেলোনার সঙ্গে তার চুক্তির মেয়াদ ২০২৩ সালের জুনে শেষ হচ্ছে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়