ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ ১৭ জানুয়ারি শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৮, ৯ জানুয়ারি ২০২৩  
মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ ১৭ জানুয়ারি শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় আগামী ১৭ জানুয়ারি থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ-২০২২’। ৪০‌টি দ‌লের অংশগ্রহ‌ণে ৯ দিনব্যাপী এই প্রতিযোগিতা ২৭ জানুয়ারি শেষ হবে। ২৮ জানুয়ারী‌ হ‌বে সমাপনী ও পুরস্কার বিতরণী।

এ বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ সোমবার (০৯ জানুয়ারি, ২০২৩) বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। সেখা‌নে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী প‌রিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ দাবা ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈয়দ শাহাব উদ্দিন শামীম ও আন্তর্জাতিক বিচারক (দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা) হারুন অর রশিদ।

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই প্রতিযোগিতায় ৪০টি দল অংশ নি‌বে। লিগে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় নিয়ে দাবা দল গঠন করে অংশ নেওয়া যা‌বে। লিগের খেলা ৯ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হবে। মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগ চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দল প্রথম বিভাগ দাবা লিগে উত্তীর্ণ হ‌বে।

যথারী‌তি এবা‌রেরও মার্সেল দ্বিতীয় বিভাগ দাবা লিগে ৫০ হাজার টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থানধারী দল ১০ হাজার টাকা পাবে। এ ছাড়া তা‌দের ট্রফি ও মে‌ডেল দেওয়া হ‌বে ।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন প‌রিবার অনেক বছর ধ‌রেই নিয়‌মিত দ্বিতীয় বিভাগ দাবা লি‌গে পৃষ্ঠ‌পোষকতা কর‌ছি। আমরা সব সময়ই ট্যালেন্ট হান্ট জাতীয় প্রতিযোগিতার সঙ্গে যুক্ত হওয়ার চেষ্টা করি। ওয়ালটন গ্রুপ এই ধরনের প্রতিযোগিতাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে থাকে। দ্বিতীয় বিভাগ দাবা লিগও এক ধরনের ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতা। কারণ, এখানে যারা ভালো করবে তারা এক সময় প্রথম বিভাগ ও প্রিমিয়ার বিভাগে খেলবে। তাছাড়া এটা একটা আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা। এই লিগের মাধ্যমে খেলোয়াড়দে রেটিং বাড়বে কিংবা কমবে। যাদের রে‌টিং কম তারা রেটিং বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গীন সাফল্য কামনা করছি।’

ওয়ালটন গ্রুপকে ধন‌্যবাদ জা‌নি‌য়ে সৈয়দ শাহাব উদ্দিন শামীম বলেন, ‘ওয়ালটন গ্রুপ অত্যন্ত গুরুত্ব সহকারে দাবা খেলায় নিয়‌মিত পৃষ্ঠপোষকতা করে আসছে। দাবা লিগ, জাতীয় মহিলা চ্যাম্পিয়নশিপ ও রেটিং দাবা প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতা ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে নিয়মিত করা হচ্ছে। তাদেরই ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় আগামী ১৭ জানুয়ারী থেকে দ্বিতীয় বিভাগ দাবা লিগ শুরু হচ্ছে। আমরা ওয়ালটন গ্রুপ এবং ওয়ালটন পরিবারের সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

এই প্রতিযোগিতার মি‌ডিয়া পার্টনার এটিএন বাংলা ও এটিএন নিউজ। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়