ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হালান্ডের হ্যাটট্রিকে জিতলো ম্যানসিটি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৩, ২২ জানুয়ারি ২০২৩   আপডেট: ২২:৫৪, ২২ জানুয়ারি ২০২৩
হালান্ডের হ্যাটট্রিকে জিতলো ম্যানসিটি

ইংলিশ প্রিমিয়ার লিগে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে রোববার রাতে দারুণ এক জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। তারা ৩-০ গোলে হারিয়েছে উলভারহ্যাম্পটনকে। তিনটি গোলই করেছেন আর্লিং হালান্ড। এটা ছিল প্রিমিয়ার লিগে তার চতুর্থ হ্যাটট্রিক। আর ক্যারিয়ারের ১৬তম। আর এই হ্যাটট্রিকে তিনি পেছনে ফেলেন ক্রিস্টিয়ানো রোনালদোকে। পর্তুগীজ তারকা তার ক্যারিয়ারে প্রিমিয়ার লিগে তিনটি হ্যাটট্রিক করেছিলেন।

ম্যাচের ৪০ মিনিটে প্রথম গোলটি করেন হালান্ড। এ সময় কেভিন ডি ব্রুইনের বাড়িয়ে দেওয়া বলে হেড নিয়ে জালে জড়ান তিনি। তার এই গোলে ভর করে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্কাই ব্লুজরা।

বিরতির পর ৫০ মিনিটে দ্বিতীয় গোলটি করেন হালান্ড। এ সময় উলভারহ্যাম্পটনের গোলরক্ষক রুবেন নেভেস বক্সের মধ্যে ইকলে গুনদোগানকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। পেনাল্টি থেকে ঠাণ্ডা মাথায় গোল করে ব্যবধান বাড়ান নরওয়েজিয়ান স্ট্রাইকার।

আর ৫১ মিনিটের মাথায় উলভসের হোসে সারের ভুলে বল পেয়ে যান রিয়াদ মাহরেজ। তিনি বামদিকে বক্সের মধ্যে বাড়িয়ে দেন হালান্ডকে। সিটির এই স্ট্রাইকার বল জালে জড়ানে ভুলে করেননি। এর মধ্য দিয়ে চলতি প্রিমিয়ার লিগে তার ২৫ গোল পূর্ণ হয়।

বাকি সময়ে আর কোনো গোল না হলে হালান্ডের হ্যাটট্রিকে ভর করে ৩-০ ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে পেপ গার্দিওলার শিষ্যরা।

এই জয়ে শীর্ষে থাকা আর্সেনালের সঙ্গে পয়েন্ট ব্যবধান কমিয়েছে ম্যানসিটি। ২০ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ৪৫ পয়েন্ট। অন্যদিকে দুই ম্যাচ কম খেলা আর্সেনালের সংগ্রহ ৪৭ পয়েন্ট।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়