ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

১৮-২০ ফেব্রুয়ারির মধ্যে নতুন কোচ পাচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ৩০ জানুয়ারি ২০২৩   আপডেট: ২১:২৮, ৩০ জানুয়ারি ২০২৩
১৮-২০ ফেব্রুয়ারির মধ্যে নতুন কোচ পাচ্ছে বাংলাদেশ

গেল বছরের শেষ দিকে বাংলাদেশের চাকরি ছেড়েছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। বিসিবির ছাঁটাইয়ের আগেই তিনি নিজে ইস্তফা দিয়েছেন।

মার্চে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ। ইংল্যান্ড জাতীয় দল তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে। এর আগে নতুন কোচ নিয়োগ দেবে বিসিবি। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, ১৮-২০ ফেব্রুয়ারির মধ্যে নতুন কোচ পেয়ে যাবে বাংলাদেশ।

সিলেটে বিসিবি সভাপতি বলেছেন, ‘ইংল্যান্ড সিরিজের আগে অবশ্যই দেখতে পাবেন (কোচ) । চলে আসবে। কে আসবে সেটা এখনো বলব না। ১৮ থেকে ২০ তারিখের মধ্যে এসে পড়বে।’

শোনা যাচ্ছে চন্ডিকা হাথুরুসিংহকেই আবার ফেরাচ্ছে বিসিবি। তার সঙ্গে চুক্তি প্রায় পাকাপাকি। কোচ চূড়ান্ত না হওয়ার আগে বিসিবি সভাপতি কারও নাম প্রকাশ করতে চাইছেন না, ‘আমি তো জানি না (কোচ হাথুরুসিংহে হচ্ছেন কিনা?)। হাথুরু বা অন্য কোনো কোচ তো আমাকে কিছু বলেনি বা বিসিবিকে কিছু বলেনি। নিউজ তো আমি দেইনি। দেখতে পাবেন। ১৮-২০ এর মধ্যে কোচ চলে আসবে এ বিষয়ে কোনো সন্দেহ নেই। শর্ট লিস্ট আছে, অপশন আছে। আমরা এরমধ্যে থেকে পেয়ে যাব।’

২০১৯ সালের ৭ আগস্ট বিসিবিতে সাক্ষাৎকার দিয়েছিলেন ডমিঙ্গো। তার প্রোফাইলে উচ্ছ্বসিত হয়ে বিসিবি তাকে নিয়োগ দেয়। শুরুতে দুই বছরের জন্য তার সঙ্গে চুক্তি করা হয়। ২০২১ সালে তার চুক্তি বাড়িয়ে ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত বাড়ানো হয়। কিন্তু মেয়াদ শেষ হওয়ার ১১ মাস আগেই সম্পর্ক ছিন্ন করেন এ কোচ।

ডমিঙ্গো নিজ থেকে পদত‌্যাগ করায় বিসিবির ওপর চাপ কমে। ভারত সিরিজের পরপরই তাকে রাখা হবে না জানিয়ে দেওয়া হয়েছিল। বিসিবি আনুষ্ঠানিক প্রক্রিয়া শুরুর আগেই ডমিঙ্গো দক্ষিণ আফ্রিকা থেকে পদত‌্যাগপত্র পাঠান।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়