ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

কে হবেন হাথুরুসিংহের সহকারী?

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৫, ৩১ জানুয়ারি ২০২৩  
কে হবেন হাথুরুসিংহের সহকারী?

চন্ডিকা হাথুরুসিংহকে জাতীয় দলের প্রধান কোচ করে আবার বাংলাদেশে ফিরিয়ে আনছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) । দুই বছরের চুক্তিতে তিন ফরম‌্যাটে দায়িত্ব পালন করবেন তিনি।

হাথুরুসিংহের সঙ্গে একজন সহকারী কোচ নিয়োগ দেওয়ার সিদ্ধান্তও নিয়েছে বিসিবি। স্থানীয় কাউকে দায়িত্ব না দিয়ে বিসিবি বিদেশ থেকেই সহকারী কোচ আনবে। দুজনের সঙ্গে কথাও বলছে বিসিবি। ২৪ ফেব্রুয়ারির মধ্যেই সহকারী কোচ চূড়ান্ত হয়ে যাবে বলে জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

গুলশানে নিজ বাসভবনে তিনি বলেছেন, ‘আমরা খুঁজছি সহকারী কোচ। কারও পক্ষেই সবগুলো সিরিজ দেশে ও দেশের বাইরে করা কঠিন। তারপরে ডেভোলাপমেন্ট প্রোগ্রামে থাকা সম্ভব হবে না। কেউ এক সিরিজে না থাকলে অন্য একজন গেল। সহকারী কোচ যদি পাই। এখনও পর্যন্ত কেউ রাজি হয়নি। অনেকের সঙ্গে কথা বলছি তাই নাম বলতে চাই না। ২৪ তারিখের মধ্যে জেনে যাবেন।’

নির্দিষ্ট করে কারও নাম বলতে চাননি বিসিবি সভাপতি। তবে ধারণা দিয়েছেন, ‘উপমহাদেশের বাইরের। দুজন না, আসলে আরও বেশি। উপমহাদেশের একজন আছেন, আর তিনজনই বাইরের।’

বিসিবি এরই মধ‌্যে হেড অব প্রোগ্রাম হিসেবে নিয়োগ দিয়েছেন ডেভিড মুরকে। নিউ সাউথ ওয়েলসের হয়ে ক্রিকেট পারফরম্যান্সের জেনারেল ম্যানেজার এবং হেড অব কোচ ডেভলপমেন্টের দায়িত্বে ছিলেন। এ ছাড়া ক্রিকেট অস্ট্রেলিয়ার সেন্টার অব এক্সিলেন্সের সিনিয়র কোচ হিসেবে কাজ করেছেন। বাংলাদেশে তিনি কাজ করবেন এইচপি ও বাংলাদেশ টাইগার্সের সঙ্গে। এ ছাড়া কোচদের ডেভলপমেন্ট প্রোগ্রাম সমন্বয় করবেন।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়