ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

তৃতীয় টেস্টেই বাবা চন্দরপলকে পেছনে ফেললেন ছেলে তেজনারায়ণ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ৬ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১৮:৫৮, ৬ ফেব্রুয়ারি ২০২৩
তৃতীয় টেস্টেই বাবা চন্দরপলকে পেছনে ফেললেন ছেলে তেজনারায়ণ

তেজনারায়ণ চন্দরপর

ওয়েস্ট ইন্ডিজের সাবেক তারকা ব্যাটসম্যান শিবনারায়ণ চন্দরপলের ছেলে তেজনারায়ণ চন্দরপল আজ সোমবার জিম্বাবুয়ের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন।

গতকাল বুলাওয়ে টেস্টের দ্বিতীয় দিনে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিয়েছিলেন ২৮৬ বল খেলে ১০টি চার ও ১ ছক্কায়। আজ সঙ্গী ক্রেইগ ব্রেথওয়েটকে হারালেও তিনি ছিলেন অবিচল। ১৯৯ রানের মাথায় ওয়েলিংটন মাসাকাদজাকে ছক্কা হাঁকিয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিকে ডাবল সেঞ্চুরিতে রূপ দেন। ৪৬৫ বল খেলে ১৬টি চার ও ৩ ছক্কায় ২০৫ রান করেন তিনি।

অবশ্য তেজনারায়ণ সেঞ্চুরি করার পর পরই ইনিংস ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। তার ৪৬৭ বলে করা ২০৭ ও ক্রেইগ ব্রেথওয়েটের করা ১৮২ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে ৪৪৭ রান তুলে ইনিংস ঘোষণা করে সফরকারীরা।

তেজনারায়ণ অবশ্য ক্যারিয়ারের তৃতীয় টেস্ট খেলতে নেমেই তার বাবা চন্দরপলকে ছাড়িয়ে গেছেন। চন্দরপল ১৯৯৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত উইন্ডিজের হয়ে ১৬৪ টেস্ট খেলে রান করেন ১১ হাজার ৮৬৭টি। ৩০টি সেঞ্চুরির মধ্যে দুটি ছিল ডাবল সেঞ্চুরি। ২০০৫ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অপরাজিত ২০৩ এবং ২০১২ সালে বাংলাদেশের বিপক্ষে মিরপুরে অপরাজিত ২০৩ রান করেছিলেন। যা তার ক্যারিয়ারের সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ।

কিন্তু ছেলে তেজনারায়ণ ক্যারিয়ারের তৃতীয় টেস্টেই ২০৭ রানের ইনিংস খেলে বাবাকে পেছনে ফেলেন ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংসে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়