ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তেজনারায়ণের ডাবল সেঞ্চুরিতে চালকের আসনে উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৭, ৬ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ২৩:০২, ৬ ফেব্রুয়ারি ২০২৩
তেজনারায়ণের ডাবল সেঞ্চুরিতে চালকের আসনে উইন্ডিজ

বৃষ্টির কারণে বুলাওয়ে টেস্টের প্রথম দিন খেলা হয় মাত্র ৫১ ওভার। এরপর দ্বিতীয় দিনেও ছিল বৃষ্টির দাপট। তবে বৃষ্টির দাপট উপেক্ষা করে সেঞ্চুরি তুলেছিলেন তেজনারায়ণ চন্দরপল ও ক্রেইগ ব্রেথওয়েট। তাদের জোড়া সেঞ্চুরিতে ভর করে বিনা উইকেটে ২২১ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছিল ওয়েস্ট ইন্ডিজ। তেজনারায়ণ ১০১ ও ব্রেথওয়েট ১১৬ রানে অপরাজিত ছিলেন।

আজ সোমবার তৃতীয় দিনে তারা দুজন দলীয় সংগ্রহকে টেনে নেন ৩৩৬ রান পর্যন্ত। এই রানে ফিরেন ব্রেথওয়েট। কিন্তু যাওয়ার আগে ইতিহাস গড়ে যান। ওয়েস্ট ইন্ডিজের টেস্ট ক্রিকেটের ইতিহাসে উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রান তোলার রেকর্ড গড়ে যান। ৩১২ বল খেলে ১৮টি চারের সাহায্যে তিনি ১৮২ রান করে মাসাকাদজার বলে এলবিডব্লিউ হন।

এরপর নিয়মিত বিরতিতে উইন্ডিজ উইকেট হারালেও শিবনারায়ণ চন্দরপলের বড় ছেলে তেজনারায়ণকে আউট করা যায়নি। তিনি টেস্ট ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। ৪৬৭ বলে ১৬টি চার ও ৩ ছক্কায় তার করা অপরাজিত ২০৭ রানের ইনিংসে ভর করে ওয়েস্ট ইন্ডিজ ১৪৩ ওভারের মাথায় ৬ উইকেট হারিয়ে ৪৪৭ রান তুলে ইনিংস ঘোষণা করে।

বল হাতে জিম্বাবুয়ের জিম্বাবুয়ের ব্রেন্ডার মাভুতা টেস্ট ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট শিকার করেন।

এরপর জিম্বাবুয়ে তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৪১.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১১৪ রান তুলে তৃতীয় দিন শেষ করে। উইন্ডিজের চেয়ে এখনো তারা ৩৩৩ রানে পিছিয়ে রয়েছে। ক্রিজে আছেন ইনোসেন্ট কাইয়া ৫৯ রানে। আউট হয়েছেন তানুনুরওয়া মাকোনি (৩৩), চামু চিবাবা (৯) ও ক্রেইগ আরভিন (১৩)।

আগামীকাল মঙ্গলবার চতুর্থ দিনে কাইয়া নতুন সঙ্গীকে নিয়ে চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়