ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

সাকিব কনভোকেশনে, তামিম অনুশীলনে, হাঁসের মাংসের খোঁজে মুশফিক

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৬, ১৯ মার্চ ২০২৩  
সাকিব কনভোকেশনে, তামিম অনুশীলনে, হাঁসের মাংসের খোঁজে মুশফিক

পহেলা মার্চ যে সফর শুরু হয়েছিল তা এখনও চলছে। ইংল্যান্ডকে আতিথেয়তা দেওয়ার পর আয়ারল্যান্ডের বিপক্ষে হোম সিরিজ। আন্তর্জাতিক অঙ্গনে দম ফেলার ফুরসত পাচ্ছে না বাংলাদেশ। পহেলা মার্চ ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলার পর ১৪ দিনের ভেতরে আরও পাঁচটি ম্যাচ খেলেন সাকিবরা। এরপর আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলে গতকাল শনিবার।

আজ মেলে বহুকাঙ্খিত ডে অফ। দিনটিতে ‘যেমন খুশি তেমন সাজোর’ মতো করেই কাটিয়েছেন ক্রিকেটাররা। সাকিব আল হাসানের ব্যস্ততা ছিল অন্য সবার চেয়ে বেশি। রোববার সকালের ফ্লাইটে ঢাকায় উড়াল দেন সিলেট থেকে। উদ্দেশ্য কনভোকেশন নেওয়া। রাজধানীর এআইইউবি বিশ্ববিদ্যালয় থেকে বিবিএ শেষ করেছেন সাকিব। আজই ছিল তার গ্র্যাজুয়েট প্রোগ্রাম। দিনে অনুষ্ঠিত হওয়া সেই প্রোগামে যোগ দিয়ে রাতেই আবার সিলেট ফেরার কথা রয়েছে সাকিবের।

দলের সবাই যখন বিশ্রামে তখন অধিনায়ক তামিম ইকবাল ছিলেন অনুশীলনে। সচরাচর ঐচ্ছিক অনুশীলনে থাকেন না তামিম। দলগত অনুশীলনেও প্রয়োজন না হলে ব্যাট হাতে নেন না। সেখানে আজ তামিম সিলেটের ইনডোরে সময় কাটিয়েছেন। থ্রো ডাউন ও বোলিং মেশিনে ব্যাটিং করেন প্রায় ঘণ্টাখানেক। তার সঙ্গী হয়েছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে, বোলিং কোচ রঙ্গনা হেরাথ।

দীর্ঘদিন ধরেই তামিমের ব্যাটে লম্বা ইনিংস নেই। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে দৃষ্টিকটু শটে আউট হয়েছেন। রান পেতে মরিয়া তামিম তাই বাড়তি সময় দিয়েছেন নেটে। বৃষ্টিস্নাত দিনে উইকেটে ব্যাটিংয়ের সুযোগ পাননি। তাকে সময় কাটাতে হয়েছে ইনডোরে।

এদিকে বাকিরা যার যার মতো করে সময় কাটিয়েছেন। মুশফিকুর রহিম সকাল থেকেই ছিলেন হাঁসের মাংসের খোঁজে। সিলেটে এলেই মুশফিক খুঁজতে থাকেন হাঁসের মাংস। এবারও তার ব্যত্যয় ঘটেনি। ছুটির দিনে মুশফিক ছুটেছেন পছন্দের খাবারের খোঁজে।

বাকিরা এদিক-ওদিকে সময় কাটিয়েছেন। কেউ জিমে সময় দিয়েছেন। কেউ করেছেন সুইমিং। প্রথম ওয়ানডেতে দল দারুণভাবে জয় পাওয়ায় ফরফুরে মেজাজে রয়েছে গোটা দল। আগামীকালই সিরিজ নিশ্চিত করতে মুখিয়ে তারা। এর আগে রোববারের ডে অফ তাদের আরও চাঙ্গা করে দিয়েছে বলার অপেক্ষা রাখে না। 

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়