ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

সেমিফাইনালে ম্যানসিটিকে এড়ালো ম্যানইউ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২০ মার্চ ২০২৩  
সেমিফাইনালে ম্যানসিটিকে এড়ালো ম্যানইউ

এফএ কাপের কোয়ার্টার ফাইনালে রোববার রাতে ফুলহ্যামকে ৩-১ গোলে উড়িয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সেমিফাইনালে নগর প্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার সিটিকে পাওয়ার সম্ভাবনা ছিল। কিন্তু ড্রতে ম্যানসিটিকে এড়িয়েছে ম্যানেইউ। তারা পেয়েছে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে। অন্যদিকে ম্যানসিটি পেয়েছে শেফিল্ড ইউনাইটেডকে।

লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে এফএ কাপের সেমিফাইনাল অনুষ্ঠিত হবে ২২ ও ২৩ এপ্রিল। আর একই ভেন্যুতে ফাইনাল অনুষ্ঠিত হবে ৩ জুন।

ম্যানইউর সামনে তিনটি শিরোপা জয়ের সুযোগ আছে। ইতোমধ্যে তারা লিগ কাপের শিরোপা জিতেছে। কোয়ার্টার ফাইনালে উঠেছে উয়েফা ইউরোপা লিগের। আর সেমিফাইনালে উঠেছে এফএ কাপের। ব্রাইটনকে হারিয়ে তারা ফাইনালে গেলে এফএ কাপ জেতার সুযোগ থাকবে। পাশাপাশি ইউরোপা লিগের ফাইনালে উঠতে পারলেও সুযোগ থাকবে আরও একটি শিরোপা জেতার।

অন্যদিকে পেপ গার্দিওলার দলের সামনেও তিনটি শিরোপা জেতার সুযোগ রয়েছে। ইংলিশ প্রিমিয়ার লিগে তারা দ্বিতীয় স্থানে আছে। অন্যদিকে তারা উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। যেখানে তারা বায়ার্নের মুখোমুখি হবে। আর এফএ কাপের সেমিফাইনালে তারা শেফিল্ডকে পেয়েছে।

এফএ কাপে স্কাই ব্লুজরা দুর্দান্ত খেলছে। এ পর্যন্ত তারা প্রতিপক্ষের জালে ১৪ গোল দিয়েছে। খায়নি একটিও। সেমিফাইনালে আসার পথে তারা চেলসি ও আর্সেনালের মতো দলকে হারিয়ে এসেছে। ফাইনালে ম্যানইউর সঙ্গে দেখা হলে হাড্ডাহাড্ডি লড়াইয়ের একটি ম্যানচেস্টার ডার্বি দেখতে পাবে ফুটবলপ্রেমীরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়