ঢাকা     বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৯ ১৪৩১

তৃতীয় ওয়ানডেতে নেই আফিফ-শরিফুল

ক্রীড়া প্রতিবেদক, সিলেট থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ২১ মার্চ ২০২৩   আপডেট: ১৪:৪৩, ২১ মার্চ ২০২৩
তৃতীয় ওয়ানডেতে নেই আফিফ-শরিফুল

আয়ারল‌্যান্ডের বিপক্ষে সিরিজ নিশ্চিত না হলেও তৃতীয় ওয়ানডে দলে একাধিক পরিবর্তন এনেছেন নির্বাচকরা। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগ খেলতে ঢাকায় পাঠানো হয়েছে আফিফ হোসেন ও শরিফুল ইসলামকে। ফলে ১৬ জনের স্কোয়াড নেমে এসেছে ১৪ জনে। প্রথম ওয়ানডে বিশাল ব‌্যবধানে জয়ের পর দ্বিতীয় ওয়ানডেতেও বড় পুঁজি পেয়েছিল বাংলাদেশ। কিন্তু বৃষ্টির কারণে আয়ারল‌্যান্ড ব‌্যাটিংয়েই নামতে পারেনি। বৃহস্পতিবার তৃতীয় ওয়ানডে হবে সিরিজ নির্ধারণী ম‌্যাচ।

প্রথম দুই ওয়ানডেতে একাদশে ছিলেন না আফিফ-শরিফুল কেউ। তৃতীয় ওয়ানডেতেও তাদের খেলার সম্ভাবনা নেই। এ কারণে তাদের পাঠানো হয়েছে ঢাকা লিগ খেলতে। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু রাইজিংবিডিকে বলেছেন, ‘আফিফকে তৃতীয় ওয়ানডেতে খেলানোর সম্ভাবনা নেই। এ কারণে তাকে সিলেটে বসিয়ে রেখে লাভ নেই। তাই তাকে ঢাকা লিগ খেলতে পাঠানো হয়েছে। এখানে অনুশীলন করার চেয়ে ম‌্যাচ খেলা ভালো। শরিফুলের জন‌্যও তাই। আপাতত তাকে লাগছে না। তাই ঢাকা লিগ খেলতে যাচ্ছে।’

তবে আফিফের বাদ পড়া নিয়ে কানাঘুষা চলছে। ওয়ানডেতে ব‌্যাটিং অর্ডারে ওপরে ব‌্যাটিং করতে আগ্রহ দেখিয়েছিলেন আফিফ। কিন্তু হাথুরুসিংহে তাকে ওপরে ব‌্যাটিংয়ের সুযোগ দিতে পারছিলেন না। এ কারণে তার সুযোগ হলেও নিচেই ব‌্যাটিং করতে হতো। যেখানে আবার তার পারফরম‌্যান্স ভালো নয়। এ কারণে আফিফকে আপাতত দলের সঙ্গে রাখার কারণ দেখছে না টিম ম‌্যানেজমেন্ট।

এদিকে মেহেদী হাসান মিরাজ প্রায় সেরে উঠেছেন। প্রথম ওয়ানডের আগে গা গরমের জন‌্য ফুটবল খেলতে গিয়ে চোখে আঘাত পেয়েছিলেন স্পিন অলরাউন্ডার। তার চোখে রক্ত জমা হয়েছিল। যা অনেকটাই সেরে উঠেছে। তাকে নিয়ে বেশ সতর্ক টিম ম‌্যানেজমেন্ট। মিরাজ ফিল্ডিং শুরু করলেও ব‌্যাটিং-বোলিং এখনও করেননি। তৃতীয় ওয়ানডেতে তার খেলা হবে কিনা নির্ভর করছে আগামীকালের অনুশীলনের ওপর।

দলের চিকিৎসক দেবাশীষ চৌধুরী রাইজিংবিডিকে বলেছেন, ‘মিরাজের অনেকটাই উন্নতি হয়েছে। চোখের চিকিৎসক যেভাবে পরামর্শ দিয়েছে সেভাবেই তার কাজ চলছে। তাকে বেশ সতর্ক রয়েছে টিম ম‌্যানেজমেন্ট। খেলার জন‌্য ফিট হয়ে গেলে অবশ‌্যই তাকে খেলাবে। সে এখন ভালো আছে।’

তৃতীয় ওয়ানডেতে বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল, লিটন দাশ, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইয়াসির আলী চৌধুরী রাব্বী, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, নাসুম আহমেদ, ইবাদত হোসেন ও মেহেদী হাসান মিরাজ।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়