ঢাকা     সোমবার   ০৫ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ২২ ১৪৩০

টি-টোয়েন্টি দল থেকে বাদ আফিফ-সোহান, নতুন মুখ অনিক-রিশাদ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২২ মার্চ ২০২৩   আপডেট: ২০:২৫, ২২ মার্চ ২০২৩
টি-টোয়েন্টি দল থেকে বাদ আফিফ-সোহান, নতুন মুখ অনিক-রিশাদ

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন আফিফ হোসেন-নুরুল হাসান সোহানসহ চারজন। বাকি দুজন হলেন ইংল্যান্ড সিরিজের দলে থাকা রেজাউর রহমান রাজা-তানভীর ইসলাম।

প্রথমবারের মতো ১৪ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান জাকের আলী অনিক ও লেগ স্পিনার রিশাদ হোসেন। এ ছাড়া দলে ফেরেন পেসার শরিফুল ইসলাম। বুধবার (২৩ মার্চ) দুপুরে এক বিবৃতি দিয়ে এই দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতবছর জিম্বাবুয়ে সিরিজে নেতৃত্ব দেওয়া সোহান ভুগছেন রান খরায়। সবশেষ ইংল্যান্ড সিরিজের দলে থাকলেও একাদশে জায়গা হয়নি। সবশেষ ১০ ম্যাচে সোহানের ব্যাট থেকে আসে মাত্র ৯৭ রান। তার জায়গায় ডাক পেয়েছেন ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত ফর্মে থাকা অনিক।

সবশেষ বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) ৩ সেঞ্চুরিতে সর্বোচ্চ ৪৯২ রান করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। দীর্ঘদিন ধরে ধারাবাহিকভাবে খেলে যাচ্ছেন তিনি। সবশেষ বিপিএলে চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে ব্যাটিং করেছেন ১২০ স্ট্রাইক রেটে।

তার সঙ্গে প্রথমবার জাতীয় দলে ডাক পেয়েছেন রিশাদ। স্বীকৃত টি-টোয়েন্টিতে ১৪ ম্যাচে ৬ উইকেট নেওয়া এই লেগ স্পিনারকে এতদিন দেখা গেছে জাতীয় দলের নেট বোলার হিসেবে।

বাদ পড়া আফিফও ভুগছে রান খরায়। সবশেষ ১০ ম্যাচে তার ব্যাট থেকে আসে ১৫১ রান। এ ছাড়া ইংল্যান্ড সিরিজে অভিষেক হওয়া তানভীর বাদ পড়েছেন পরের সিরিজেই। অভিষেক ম্যাচে তিনি ১৭ রান দিয়ে ১ উইকেট নেন। আর রাজা কোনো ম্যাচে খেলার সুযোগ না পেয়েই বাদ পড়েন।

আগামী ২৭ মার্চ শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি। বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৯ ও ৩১ মার্চ। সবগুলো ম্যাচই আয়োজিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

বাংলাদেশ দল:
সাকিব আল হাসান, লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদি হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, জাকের আলী অনিক।

ঢাকা/রিয়াদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়