ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

হ্যাটট্রিকের পর আলাউদ্দিনের ফাইফারে রূপগঞ্জের রোমাঞ্চকর জয়

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২২ মার্চ ২০২৩   আপডেট: ২০:১৮, ২২ মার্চ ২০২৩
হ্যাটট্রিকের পর আলাউদ্দিনের ফাইফারে রূপগঞ্জের রোমাঞ্চকর জয়

ইনিংসের দ্বিতীয় ওভারের দ্বিতীয় বল। আলাউদ্দিন বাবুর এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন হাবিবুর রহমান। পরের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন অমিত মজুমদার। হ্যাটট্রিক বল ভারতীয় ব্যাটসম্যান রবি তেজা রুখতে পারেননি, সরাসরি বোল্ড! 

রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট ক্লাবের আলাউদ্দিন এখানেই থামেননি। আরও ২ উইকেট নিয়ে পূর্ণ করেন ফাইফার। তার তোপে গাজী গ্রুপ ক্রিকেটার্সের বিপক্ষে ১১ রানের রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে রূপগঞ্জ। 

বুধবার (২৩ মার্চ) বিকেএসপির ৪ নাম্বার মাঠে টস হেরে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৫১ রান করে। রান তাড়া করতে গিয়ে তিন বলে তিন উইকেট হারানোর পরও লড়াই করে গাজী। ৪৮.৪ ওভারে ২৪০ রানে অলআউট হয় দলটি। 

এর আগে অধিনায়ক নাঈম ইসলাম-ইমরানুজ্জামানের ফিফটিতে ভর করে চ্যালেঞ্জিং স্কোর গড়ে রূপগঞ্জ। ১০০ বলে সর্বোচ্চ ৭৮ রান করেন নাঈম। ৫টি চার ও ২টি ছয়ে তার ইনিংসটি সাজানো ছিল। ওপেনার ইমারনুজ্জামানের ব্যাট থেকে আসে ৬৪ বলে ৬৮ রান। তার ইনিংসে সমান ৫টি করে চার-ছয়ের মার ছিল।

এ ছাড়া সানজামুল ইসলাম ৪৩ ও আলাউদ্দিন বাবু ২৬ রানে অপরাজিত ছিলেন। ব্যাটে বলে দুর্দান্ত পারফর্ম করে আলাউদ্দিন পান ম্যচসেরার পুরস্কার। গাজীর হয়ে ২টি করে উইকেট নেন সুমন খান, হুসনা হাবীব মেহেদী ও আনামুল হক।

গাজীর শুরুর চার ব্যাটসম্যানের মধ্যে একমাত্র মেহেদি মারুফ ১০ রান করেন। বাকি ৩ জন রানের খাতা খুলতে পারেননি। ৪১ রানে ৬ উইকেট হারানোর পর হাল ধরেন আকবর আলী-আনামুল হক। শেষদিকে লড়াই জমিয়ে দেন। ১৪২ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরের দিকেই নিয়ে যাচ্ছিলেন।

কিন্তু ফিফটির পর সেঞ্চুরির পথে থাকা আকবর সাজঘরে ফিরলে ম্যাচের নাটাই আবার রূপগঞ্জের হাতে চলে যায়। ৮৫ বলে ৭টি চার ও ২ ছয়ে ৮৮ রান করেন আকবর। শেষ পর্যন্ত আনামুল অপরাজিত থাকলেও অপর প্রান্তে ব্যাটসম্যানদের ব্যর্থতায় আর পারেননি। অনিক ১০২ বলে ৮২ রান নিয়ে অপরাজিত ছিলেন। 

৯.৪ ওভারে ৩৫ রান দিয়ে ৫ উইকেট নেন আলাউদ্দিন। লিস্ট এ ক্রিকেটে এটি তার ক্যারিয়ার সেরা বোলিং। এ ছাড়া ২ উইকেট নেন নাঈম হাসান।

৩ ম্যাচ খেলে রূপগঞ্জ দেখা পেয়েছে প্রথম জয়ের, অন্যদিকে সমান ম্যাচ খেলে গাজীর এটি প্রথম হার।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়