ঢাকা     বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৬ ১৪৩১

তারিক কাজীর প্রথম গোলে জিতলো বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫০, ২৫ মার্চ ২০২৩   আপডেট: ২৩:৩৭, ২৫ মার্চ ২০২৩
তারিক কাজীর প্রথম গোলে জিতলো বাংলাদেশ

শনিবার বিকেলে সিলেটে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে সিশেলসের মুখোমুখি হয় বাংলাদেশ। তারিক রায়হান কাজীর একমাত্র গোলে সিশেলসকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ।

প্রতিপক্ষ সিশেলস হলেও গোল পেতে গলদঘর্ম হতে হয় বাংলাদেশকে। ৪১ মিনিট পর্যন্ত তারা গোলের দেখা পায় না। ৪২ মিনিটের মাথায় ফ্রি কিক পায় বাংলাদেশ। ফ্রি কিক থেকে জামাল ভুঁইয়ার উড়িয়ে মারা বল সিশেলসের রক্ষণভাগের খেলোয়াড় ব্র্যান্ডন শ্যাফি মোলে হেড দিয়ে ক্লিয়ার করতে গেলে বল চলে যায় তারিক কাজীর কাছে। সেটাতে এই সেন্টারব্যাক আবার হেড নিয়ে জালে পাঠান। এটা ছিল বাংলাদেশের জার্সি গায়ে তারিক কাজীর প্রথম গোল। তাতে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় কাবরেরার শিষ্যরা।

বিরতির পর নাইজেরিয়ান থেকে বাংলাদেশি হওয়া এলিটা কিংসলের অভিষেক হয়।পূরণ হয় তার বহুদিনের লালিত স্বপ্ন। কিংসলে নামলে বাংলাদেশের আক্রমণভাগের শক্তি বাড়লেও দ্বিতীয়ার্ধে আর কোনো গোল পায়নি লাল-সবুজের জার্সিধারীরা। শেষ পর্যন্ত তারিক কাজীর গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়।

কিংসলে ছাড়াও এই ম্যাচে অভিষেক হয় ১৮ বছর বয়সী মিডফিল্ডার মজিবুর রহমান জনির।

আর সিশেলসকে হারিয়ে পাওয়া জয়টি ঘরের মাঠে ৩ বছর পর পাওয়া জয়। সবশেষ ২০২০ সালে ঘরের মাঠে নেপালকে হারিয়েছিল জামাল-তপুরা। আর কোচ জাভিয়ের কাবরেরার তত্ত্বাবধানে পাওয়া দ্বিতীয় জয়।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ