ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

চার রাউন্ড শেষে শীর্ষে দুই দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৩, ২৫ মার্চ ২০২৩  
চার রাউন্ড শেষে শীর্ষে দুই দল

ওয়ালটন প্রথম বিভাগ মহিলা দাবা লিগ-২০২৩ এর চতুর্থ রাউন্ডের খেলা আজ শনিবার (২৫ মার্চ, ২০২৩) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ বাংলাদেশ দাবা ফেডারেশনের ক্রীড়াকক্ষে অনুষ্ঠিত হয়।

চার রাউন্ড শেষে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী ও গতবারের রানার্স-আপ বাংলাদেশ পুলিশ খেলায় পূর্ণ ৮ পয়েন্ট করে নিয়ে যুগ্মভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছে।

চতুর্থ রাউন্ডের খেলায় বাংলাদেশ নৌবাহিনী ৪-০ গেম পয়েন্টে শাহিন চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ নৌবাহিনীর পক্ষে ওয়াদিফা আহমেদ, মহিলা ক্যান্ডিডেট মাস্টার আহমেদ ওয়ালিজা, মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জমু ও ওয়ারসিয়া খুশবু যথাক্রমে শাহিন চেস ক্লাবের আফরিন জাহান মুনিয়া, নীলাভা চৌধুরী, সাবিকুন নাহার তনিমা ও জান্নাতুল প্রীতিকে পরাজিত করেন।

বাংলাদেশ পুলিশ ৪-০ গেম পয়েন্টে শেখ রাসেল চেস ক্লাবকে পরাজিত করে। বাংলাদেশ পুলিশের পক্ষে মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস, ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার শ্রীজা শেশাদ্রি, মহিলা ফিদে মাস্টার তনিমা পারভীন ও ভারতীয় মহিলা গ্র্যান্ড মাস্টার ভেলাভান ভার্ষিনি যথাক্রমে শেখ রাসেল চেস ক্লাবের নাজিয়া জাফরিন মোহনা, জারিন তাসনিম, ইনায়া জামান খান ও ফাতিহা আইনুন দিয়াকে পরাজিত করেন।

বসির মেমোরিয়াল চেস একাডেমি ৩-১ গেম পয়েন্টে টিম বরিশালকে পরাজিত করে। বসির মেমোরিয়াল চেস একাডেমির রেশমা আলম, মনিকা কুন্ডু ও সৈয়দা নুসাইবা মাহমুদ যথাক্রমে টিম বরিশালের সিদরাতুল মুনতাহা, তাহিরা আমানি ও রামিসা সায়েরা মুমিনাকে পরাজিত করেন। 

টিম বরিশালের সোনিয়া আক্তার বসির মেমোরিয়াল চেস একাডেমির সানজিদা খানম মিতুলকে পরাজিত করেন। উত্তরা সেন্ট্রাল চেস ক্লাব ২-২ গেম পয়েন্টে বসির মেমোরিয়াল চেস ক্লাবের সাথে ড্র করে।

উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের ইশাবা মাসনুন ও ফারিহা সুমনা যথাক্রমে বসির মেমোরিয়াল চেস ক্লাবের শারমীন খান ও ফাহমিদা আফরোজকে পরাজিত করেন।

বসির মেমোরিয়াল চেস ক্লাবের কৌমুদি নার্গিস ও মাহজাবিন ইসলাম যথাক্রমে উত্তরা সেন্ট্রাল চেস ক্লাবের নাজমিন আক্তার ও ওয়ারিসা হায়দারকে পরাজিত করেন।

পঞ্চম রাউন্ডের খেলা আগামীকাল রোববার বেলা ১১টা থেকে একই স্থানে শুরু হবে।

রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে আটটি দল এবারের প্রথম বিভাগ মহিলা দাবা লিগে অংশগ্রহণ করছে।

এটি একটি আন্তর্জাতিক রেটিং দাবা প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করা খেলোয়াড়দের রেটিং হ্রাস-বৃদ্ধিসহ নতুন খেলোয়াড়দের রেটিং প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। প্রতিটি দলে ৪ জন নিয়মিত ও ২ জন অতিরিক্ত খেলোয়াড় রয়েছে। লিগের খেলা রাউন্ড-রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হচ্ছে।

এবারের এই প্রতিযোগিতায় ৫০ হাজার টাকার অর্থ পুরস্কার থাকবছ। যার মধ্যে চ্যাম্পিয়ন দল ২৫ হাজার, রানার্স-আপ দল ১৫ হাজার ও তৃতীয় স্থান লাভকারী দল ১০ হাজার টাকা পাবে। শীর্ষস্থান প্রাপ্ত তিনটি দলের খেলোয়াড়দের ট্রফি ও মেডেল প্রদান করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে রাইজিংবিডি.কম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়