ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাশরাফির ৫ উইকেট, ৮.২ ওভারে প্রিমিয়ার লিগে দ্রুততম জয়ের রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৩, ২৭ মার্চ ২০২৩   আপডেট: ১৬:০১, ২৭ মার্চ ২০২৩
মাশরাফির ৫ উইকেট, ৮.২ ওভারে প্রিমিয়ার লিগে দ্রুততম জয়ের রেকর্ড

ম্যাচসেরার পুরস্কার হাতে মাশরাফি বিন মুর্তজা

মাশরাফি বিন মুর্তজার আগুনঝরা বোলিংয়ে লণ্ডভণ্ড ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। বাংলাদেশের সাবেক অধিনায়কের ফাইফারে লিজেন্ডস অব রূপগঞ্জের কাছে মাত্র ৩৪ মিনিটে ১০ উইকেটের ব্যবধানে হারে সাদাকালো ক্লাবটি। এই জয় ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেটে লিগে সবচেয়ে দ্রুততম জয়।

বিকেএসপির ৩ নম্বর মাঠে সোমবার টস জিতে মোহামেডানকে ব্যাটিংয়ে পাঠায় রূপগঞ্জ। মাশরাফির তোপে মাত্র ৮০ রানে অলআউট হয়ে যায় ইমরুল কায়েসের দল। রান তাড়া করতে নেমে ৮.২ ওভারে কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় রূপগঞ্জ।

ব্যাটিং করতে নেমে প্রথম ওভারে ওপেনার মাহিদুল ইসলাম অঙ্কনকে হারিয়ে মোহামেডানের শুরু হয়। এরপর সৌম্য সরকার-ইমরুল কায়েস এগিয়ে নিচ্ছিলেন দলকে। সর্বোচ্চ ৪১ রানে চিরাগ জানির শিকার হয়ে সৌম্যর বিদায়ের পর মূলত মাশরাফির আক্রমণ আর মোহামেডানের পতনের শুরু। 

১১তম ওভারের শেষ বলে ইমরুল কায়েসকে (১১) বোল্ড করে প্রথম উইকেটের দেখা পান মাশরাফি। তার পরের ওভারে বোল্ড হয়ে ফেরেন ভারতীয় ব্যাটসম্যান অনুষ্টুপ মজুমদার (৭)। মাশরাফির তোপে দিশেহারা মোহামেডান একের পর এক উইকেট হারাতে থাকে। মাশরাফির বল যেন বুঝতেই পারেননি মোহামেডানের ব্যাটসম্যানরা।

ইমরুল-অনুষ্টুপের পর মাশরাফির শিকার হয়ে একে একে ফেরেন শুভাগত হোম (৩) এনামুল হক জুনিয়র (০) ও খালেদ আহমেদ (৪)। তার তোপে মাত্র ২১ রানে ৮ উইকেট হারিয়ে অলআউট হয় ঐতিহ্যবাহী ক্লাবটি। 

মাশরাফির তোপের মাঝে মোহামেডানের অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ২ রানে ফেরেন নাঈম ইসলামের শিকার হয়ে। তাতে আশা-ভরসা সব শেষ হয়ে যায় আরও। মাহমুদউল্লাহ ফেরার পর ১৮ রান করতে পারে ক্লাবটি। সৌম্য-ইমরুল ছাড়া দলের কেউ দুই অংকের ঘর পেরোতে পারেননি। অর্ধেক থেকে ১ রান বেশি আসে সৌম্যর ব্যাট থেকে। 

মাশরাফি ৮.৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে নেন ৫ উইকেট। মেডেন দেন তিনটি। আর ১ উইকেট নিতে পারলে লিস্ট ‘এ’ ক্রিকেটে সেরা বোলিংয়ের রেকর্ড গড়তে পারতেন। লিস্ট ‘এ’তে সপ্তমবারের মতো ফাইফার নেন এই পেসার। এ ছাড়া সবচেয়ে বয়স্ক হিসেবেও এই কীর্তিতে নাম লেখান মাশরাফি।

এখন পর্যন্ত চলতি আসরে ১১ উইকেট নিয়ে শীর্ষে আছেন ডানহাতি এই পেসার। এ ছাড়া দুটি করে উইকেট নেন চিরাগ জানি-নাঈম ইসলাম জুনিয়র। 

রান তাড়া করতে নেমে দুই ওপেনারের ঝড়ে ৫০ বলে আধঘণ্টা না যেতেই জিতে যায় রূপগঞ্জ। প্রিমিয়ার লিগে এটি সবচেয়ে দ্রুততম জয়। পারভেজ হোসেন ইমন ৪টি করে চার-ছয়ে ২১ বলে ৪৪ ও মুনিম শাহরিয়ার ২৯ বলে ৩০ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। 

এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে সবকটিতে জয় পেয়েছে মাশরাফির দল। অন্যদিকে সমান ম্যাচে কোনো জয়ের দেখা না পাওয়া মোহামেডান হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে। একমাত্র পয়েন্ট এসেছে বৃষ্টির বদৌলতে।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়