ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তানভীর-রাকিবের ঘূর্ণি জাদুর পর বিজয়ের ঝড়ো ৮০

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১৬:২৪, ২৮ মার্চ ২০২৩
তানভীর-রাকিবের ঘূর্ণি জাদুর পর বিজয়ের ঝড়ো ৮০

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিডিসিএল) গত আসরে রেকর্ড রান করেছিলেন এনামুল হক বিজয়। দল পরিবর্তন করে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব থেকে ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেডে এসেছেন, কিন্তু পারফরম্যান্সে ভাটা পড়েনি। রান করেই চলেছেন সমানতালে।

চলতি আসরের পঞ্চম ম্যাচে তানভীর ইসলাম-রাকিবুল হাসানদের ঘূর্ণি জাদুর পর বিজয়ের ব্যাটে ভর করে রূপগঞ্জ টাইগার্সের বিপক্ষে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে আবাহনী।

মঙ্গলবার (২৮ মার্চ) খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে টস জিতে রূপগঞ্জকে ব্যাটিংয়ে পাঠায় আবাহনী। ব্যাটসম্যানদের বিব্রতকর ব্যাটিংয়ে মাত্র ১২৭ রানে ৩৭.২ ওভারে অলআউট হয় রূপগঞ্জ। রান তাড়া করতে বিজয়ের ঝড়ো ফিফটিতে মাত্র ১৯.১ ওভার খেলে কোনো উইকেট না হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় আকাশী-নীল ক্লাবটি।

বিজয় ৭টি চার ও ৫টি ছয়ের মারে মাত্র ৬৩ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন। ফিফটি করেন ৩৭ বলে। তার হাতে ওঠে ম্যাচসেরার পুরস্কার। এক সেঞ্চুরি ও ২ ফিফটিতে চলতি আসরের ৫ ইনিংসে তার রান ৩১২।

আরেক সতীর্থ ওপেনার নাঈম শেখ অপরাজিত ছিলেন ৪৩ রানে। চলতি আসরে আবাহনীর দুই ওপেনার আছেন দুর্দান্ত ফর্মে। ৩৫৫ রান নিয়ে আসরের সর্বচ্চ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন নাঈম।

এর আগে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রূপগঞ্জ। ৬০ বল খেলে সর্বোচ্চ ৩৩ রান করেন অধিনায়ক নাঈম ইসলাম। ৩০ বলে ২১ রান আসে অঙ্কিত বাওনের ব্যাট থেকে। শেষ দিকে আলাউদ্দিন বাবু ২৯ রানে অপরাজিত ছিলেন। ইমরানুজ্জামান (১৬) ও মুমিনুক হক (১৩) ছাড়া আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি।

আবাহনীর হয়ে তানভীর ৯ ওভারে ৩৫ রান দিয়ে নেন সর্বোচ্চ ৩ উইকেট। এ ছাড়া ২টি করে উইকেট নেন রাকিবুল হাসান, সাইফ উদ্দিন ও তানজীম হাসান সাকিব। 

৫ ম্যাচের প্রত্যেকটিতে জিতে রান রেটে এগিয়ে থেকে সবার ওপরে অবস্থান আবাহনীর। সমান ম্যাচ খেলে এই নিয়ে দ্বিতীয়বার হেরেছে রূপগঞ্জ। ৫ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান ৬ষ্ঠ স্থানে।

রিয়াদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়