ঢাকা     শুক্রবার   ০২ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

সিশেলস এবার হারিয়ে দিলো বাংলাদেশকে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৬, ২৮ মার্চ ২০২৩  
সিশেলস এবার হারিয়ে দিলো বাংলাদেশকে

বাংলাদেশের সামনে সুযোগ ছিল ২০১৯ সালের পর প্রথম টানা দুই ম্যাচ জয়ের। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে দেয়নি পূর্ব আফ্রিকার দল সিশেলস। প্রথম ম্যাচ হারলেও দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার তারা বাংলাদেশকে হারিয়ে দিয়েছে ১-০ গোলে। তৃতীয়বারের দেখায় এই প্রথম বাংলাদেশকে হারালো তারা।

তবে এই হার বাংলাদেশের জন্য লজ্জারই বটে। প্রথমত সাদ উদ্দিনের ওমন ভুলে পেনাল্টি থেকে গোল হজম করা। দ্বিতীয়ত ফিফা র‌্যাংকিংয়ে ১৯৯তম অবস্থানে থাকা দলের কাছে ঘরের মাঠে হাজার হাজার দর্শকের সামনে হার মানা।

শিসেলস এমন একটি দল যাদের নেই সুনির্দিষ্ট ফুটবল কাঠামো। নেই ঘরোয়া লিগ। দলের খেলোয়াড়রাদের মধ্যে অধিকাংশ কোনো পেশাদার ফুটবলার নন। তারা সৌখিন ফুটবলার। সে হিসেবে সৌখিন একটি দলের কাছে পেশাদার ফুটবলার নিয়ে গড়া বাংলাদেশ হেরে গেল!

এদিন প্রথমার্ধে বাংলাদেশ জালের নাগাল পায়নি। যদিও অনেকগুলো আক্রমণ শানিয়েছিল। দ্বিতীয়ার্ধেও চলে আক্রমণ। কিন্তু হচ্ছিল না কাঙ্খিত গোল। ৬২ মিনিটের মাথায় ডি বক্সের মধ্যে মারাত্মক ভুল করে বসেন সাদউদ্দিন। তিনি শিসেলসের খেলোয়াড়ের মাথায় আঘাত করেন পা দিয়ে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান।

পেনাল্টি থেকে সিশেলসের সাবেক চেলসির রক্ষণভাগের খেলোয়াড় মাইকেল ম্যানসিয়েন গোল করে ১-০ দলকে এগিয়ে নেন। বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি বাংলাদেশ। তাতে ঘরের মাঠে সিশেলসের মতো একটি দলের কাছে হেরে মাঠ ছাড়ে হাভিয়ের কাবরেরার শিষ্যরা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়