ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট, বাংলাদেশি হিসেবে গর্ব সাকিবের

ক্রীড়া প্রতিবেদক, চট্টগ্রাম থেকে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪২, ২৯ মার্চ ২০২৩  
টি-টোয়েন্টিতে সর্বোচ্চ উইকেট, বাংলাদেশি হিসেবে গর্ব সাকিবের

নামের পাশে ১৩১ উইকেট নিয়ে দ্বিতীয় টি-টোয়েন্টিতে মাঠে নেমেছিলেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। প্রথম ওভারের প্রথম বলেই উইকেট। পরের দুই ওভারে আরো দুটি করে উইকেট। ম‌্যাচ শেষে তার নামের পাশে জ্বলজ্বল করছে ২২ রানে ৫ উইকেট। ক‌্যারিয়ারে তার দ্বিতীয় ফাইফার। তাতে উইকেট সংখ‌্যা ১৩৬টি।

৫ উইকেট নিয়ে টি-টোয়েন্টি ইতিহাসে নতুন ইতিহাস লিখা হয়েছে সাকিবের নামে। এ ফরম‌্যাটে এখন সর্বোচ্চ উইকেট শিকারী হলেন বাংলাদেশের সুপারস্টার। ১২২ ইনিংসে ২০.৬২ গড় ও ৬.৭৯ ইনোকমিতে এ সাফল‌্য পেয়েছেন সাকিব। নিউ জিল‌্যান্ডের টিম সাউদির ১০৫ ইনিংসে উইকেট ১৩৪টি। তাদের পর আছেন রশিদ খান (১২৯), ইশ শোধী (১১৪), লাসিথ মালিঙ্গা (১০৭)। 

আয়ারল‌্যান্ডের বিপক্ষে ৫ উইকেট নেওয়ার পথে সাউদিকে পেছনে ফেলেন সাকিব। নিজের অর্জনে দারুণ খুশি সাকিব। তবে বাংলাদেশের কেউ শীর্ষে আছে বলে তার আনন্দটা দ্বিগুন। পুরস্কার বিতরণী মঞ্চে সাকিব বলেছেন,‘অবশ‌্য খুশি। বাংলাদেশি কেউ শীর্ষে আছে।’ অলরাউন্ড পারফরম‌্যান্সে সাকিব আল বাংলাদেশকে জিতিয়েছেন। বল হাতে ৫ উইকেট নেওয়ার আগে ব‌্যাটিংয়ে ২৪ বলে ৩৮ রান করেন।

নিজের পারফরম‌্যান্স নিয়ে সাকিব ততটা কথা বলেননি। দলগতভাবে সাফল‌্য পাওয়ায় খুশি বাংলাদেশের অধিনায়ক, ‘শেষ কয়েকটি ম‌্যাচে আমাদের পারফরম‌্যান্সের যে ধারাবাহিকতা ছিল তা ধরে রাখতে চেয়েছিলাম। মাঠে সেটাই করেছি। বড় দল হতে হলে অবশ‌্যই মাঠে গিয়ে প্রথম বল থেকেই নিজেদের মেলে ধরতে হবে। আমরা সেটাই আলোচনা করেছি এবং সেভাবেই খেলেছি।’ 

এক ম‌্যাচ হাতে রেখে ২-০ ব‌্যবধানে সিরিজ নিশ্চিতের পর সাকিবের চোখ আয়ারল‌্যান্ডকে হোয়াইটওয়াশ করা। ইংল‌্যান্ড ও অস্ট্রেলিয়া দলের উদাহরণ টেনে সাকিব যোগ করেছেন, ‘ইংল‌্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দল ২-০ হওয়ার পর চেষ্টা করে প্রতিপক্ষকে ৩-০ ব‌্যবধানে হারাতে। আমরাও সেটা চেষ্টা করবো। আমরা কিছু নতুন খেলোয়াড়কে দেখতে পারি। যদিও তারা ভালো করতে ক্ষুধার্ত থাকবে।’ 

চট্টগ্রাম/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়