ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

লাল বলের খেলায় মেয়েদের প্রথম দিন কেটেছে আসা যাওয়ার মিছিলে  

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ৩০ মার্চ ২০২৩   আপডেট: ২০:০৬, ৩০ মার্চ ২০২৩
লাল বলের খেলায় মেয়েদের প্রথম দিন কেটেছে আসা যাওয়ার মিছিলে  

মেয়েদের বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) প্রথম দিনে দাপট ছিল বোলারদের। ব্যাটারদের আসা যাওয়ার মিছিলে এক দিনেই পড়েছে ১৭টি উইকেট। 

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে বৃহস্পতিবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে মুখোমুখি হয় টিম পদ্মা- টিম যমুনা। বিখ্যাত তিন নদীর নাম পদ্মা-মেঘনা-যমুনায় ভাগ হয়ে আজ থেকে প্রথমবারের মতো লাল বলের ক্রিকেট খেলছেন বাংলাদেশের মেয়েরা। 

টস জিতে যমুনাকে ব্যাটিংয়ে পাঠায় পদ্মা। ৬৬ ওভারে তারা মাত্র ১৫৫ রানে অলআউট হয়। পদ্মাও সুবিধা করতে পারেনি। ৩৯ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১২ রান করে দিন শেষ করে তারা। এখনো পিছিয়ে আছে ৪৩ রানে। 

ব্যাটিং করতে নেমে যমুনার শুরু হয় প্রথম বলে উইকেট হারিয়ে। সুরাইয়া আজমিনের বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে ক্যাচ দিয়ে ফেরেন ওপেনার মুর্শিদা খাতুন। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে দলটি। 

লড়াই চালিয়েছিলেন অধিনায়ক সোবহানা মোস্তারি ও সুলতানা খাতুন। মাত্র ১ রানের জন্য হফ সেঞ্চুরির দেখা পাননি মোস্তারি। ১৩৫ বলে ৭টি চারে ৪৯ রানে ফেরেন সাজঘরে। 

আর সুলতানাকে আউটই করতে পারেনি পদ্মার বোলাররা। ৭টি চারে ৮০ বলে ৩৮ রান নিয়ে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।  ফারজানা হক (২৩) ও আফিয়া প্রত্যাশা (১৯) ছাড়া যমুনার আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। সালমা খাতুন সর্বোচ্চ ৪ উইকেট নেন। এ ছাড়া ফাহিমা খাতুন ৩ ও ১টি করে উইকেট নেন সুরাইয়া আজমিম, ঋতু মণি ও শরিফা খাতুন। 

ব্যাটিং করতে নেমে পদ্মারও শুরুটা ভালো হয়নি। দ্বিতীয় ওভারে শূন্য রানে ফেরেন সারমিন সুলতানা। হাতে ৩ উইকেট রেখে কোনোমতে দিনটি শেষ করেছে তারা। এখনো তারা পিছিয়ে আছে ৪৩ রানে। 

পদ্মার হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন সাথি রাণী বর্মন। তিনি অবশ্য খেলেছেন ওয়ানডে স্টাইলে। ৭টি চার ও ১টি ছয়ে ৫৩ বলে এই রান করে সাথী। এ ছাড়া ৫৫ বলে ৪০ রান করেন রিতু মণি। শরিফা খাতুন ৫ ও দিশা বিশ্বাস ১ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। 

যমুনার হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সানজিদা আক্তার মেঘলা। ১টি করে উইকেট নেন মারুফা আক্তা-সুলতানা খাতুন-স্বর্ণা আক্তার। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়