ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তাসকিনের ‘দ্বিতীয়’, টি-টোয়েন্টিতে ‘প্রথম’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ৩১ মার্চ ২০২৩  
তাসকিনের ‘দ্বিতীয়’, টি-টোয়েন্টিতে ‘প্রথম’

দক্ষিণ আফ্রিকার মাটিতে গতির ঝড় তুলে সাদা বলের ক্রিকেটে, একদিনের সংস্করণে প্রথমবারের মতো সিরিজ সেরা হয়েছিলেন তাসকিন আহমেদ। বাইশের মার্চে প্রোটিয়াদের মাটিতে অনন্য এই অর্জনের পর বছর ঘুরে তেইশের মার্চে তাসকিনের গায়ে যুক্ত হলো আরও একটি সিরিজ সেরার পালক। এবার সেটি ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণ টি-টোয়েন্টিতে।

আয়ারল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৮ উইকেট নিয়ে সিরিজ সেরা হয়েছেন তাসকিন। গড় ৮.৮৭। সেরা বোলিং ফিগার ১৬ রান দিয়ে ৪ উইকেট। দ্বিতীয় সর্বোচ্চ ৫টি করে উইকেট নিয়েছেন সাকিব আল হাসান ও আইরিশ পেসার মার্ক অ্যাডেয়ার।

তাসকিন ধারাবাহিকতা ধরে রেখে উড়ছেন। দেশের মাটিতে যেখানে পেসারদের জন্য সহায়তা খুব একটা থাকে না সেখানে গাঁথছেন একের পর এক সাফল্যের মালা। দাঁড়িয়েছেন প্রতিপক্ষের ত্রাস হয়ে।  এর আগে ইংল্যান্ড সিরিজেও তাসকিন ছিলেন দুর্বার। শুধু তাই নয় জোফরা আর্চার-মার্ক উডদের মতো বিশ্বমানের বোলাররা তাসকিনের বোলিং দেখে শিখেছেন কিভাবে উপমহাদেশের উইকেটে বোলিং করতে হয়! 

তাসকিন অবশ্য ভাবেন না তিনি কোথায় বল করছেন। অর্থ্যাৎ উইকেট কন্ডিশনের কথা বিবেচনা না করে নিজের সেরাটা দিতে যেন সদা প্রস্তুত এই স্পিডস্টার। 

‘আমি নিজের উপর বিশ্বাস রেখেছি। উইকেট  ফ্ল্যাট  নাকি ফ্ল্যাট না, এটা আমার কাছে কোনো বিষয় না। আমার নিজের সামর্থ্যের উপর আস্থা আছে।  দিন শেষে আমি ভালো বোলিং করে দলকে সহায়তা করি।’-আইরিশদের বিপক্ষে সিরিজ সেরার পুরষ্কার নিয়ে নিজের অনুভূতি এভাবেই ব‌্যক্ত করছিলেন তাসকিন। 

ডানহাতি এ পেসার টি-টোয়েন্টিতে ২০২২-২৩ মৌসুমে ১৪ ম্যাচে নিয়েছেন ২২ উইকেট। একই সময়ে ওয়ানডেতে ১৫ ম্যাচ খেলে পেয়েছেন ২৩ উইকেট। আর সব শেষ ৭ টেস্টে পেয়েছেন ১৯ উইকেট। দেশে কিংবা দেশের বাইরে সাফল্য ধরে রেখে তাসকিন নিজেদের দলকে বিশ্বের সেরা ফাস্ট বোলারের দল হিসেবে দেখতে চান। 

‘আমরা খুব কঠোর পরিশ্রম করেছি। সেখান থেকে আমরা আমাদের বিশ্বাস পাচ্ছি। আমরা আশা করি বিশ্বের সেরা ফাস্ট বোলারদের দল হয়ে উঠব।’  

ঢাকা/রিয়াদ/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়