ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

সাকিবের উপস্থিতিতে অবশেষে হাসল মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৫, ১ এপ্রিল ২০২৩   আপডেট: ২০:১৩, ১ এপ্রিল ২০২৩
সাকিবের উপস্থিতিতে অবশেষে হাসল মোহামেডান

ব‌্যাট-বলে অবদান রাখতে পারেননি। কিন্তু তার উপস্থিতিতে পাল্টে গেল মোহামেডান স্পোর্টিং ক্লাব। 

বিকেএসপিতে ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ডে এসে প্রথম জয়ের দেখা পেল সাকিব আল হাসানের মোহামেডান। ঐতিহ‌্যবাহী দলটির জার্সিতে আজই প্রথম মাঠে নেমেছিলেন সাকিব। প্রথমে ব‌্যাট হাতে ৫ রান ও পরে বল হাতে ১০ ওভারে ৩১ রানে উইকেটশূন‌্য ছিলেন। কিন্তু সাকিবের উপস্থিতিই শক্তি বাড়িয়ে দেয় মোহামেডানের। তাতে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে প্রথম হারের স্বাদ দেয় সাকিবের দল। 

আগে ব‌্যাটিং করে মোহামেডান ৭ উইকেটে ২৯০ রান করে। জবাবে শেখ জামাল আটকে যায় ২৬৮ রানে। ২২ রানে জয় পায় মোহামেডান। তাদের জয়ের নায়ক ইংলিশ ক্রিকেটার জ‌্যাক লিনটট। ব‌্যাট হাতে ১০ বলে ২৪ রানের পর বোলিংয়ে ৭২ রানে ৩ উইকেট নেন। 

তবে মোহামেডানের জয়ের ভিত গড়ে দেন ইমরুল কায়েস। সাকিবের অনুপস্থিতিতে নেতৃত্বে থাকা ইমরুল ১০১ বলে ৮৬ রান করেন ১০ চার ও ২ ছক্কায়। এছাড়া রনি তালুকদার ৩২, মাহমুদউল্লাহ ৪৮, অরিফুল ৩৯ রান করেন। শেখ জামালের বোলিং ছিল আঁটসাঁট। ৩৭ রানে ২ উইকেট নিয়ে পারভেজ রসুল ছিলেন দলের সেরা বোলার। এছাড়া ৫৯ রানে ২ উইকেট পেয়েছেন আরিফ আহমেদ। 

লক্ষ‌্য তাড়া করতে নেমে সৈকত আলী ও সাইফ হাসান ৮৩ রানের জুটি গড়েন। সৈকত ধীরে ইনিংস বড় করলেও সাইফ ৪টি করে চার ও ছক্কায় ৫৮ রান করেন। কিন্তু ৫ রানের ব‌্যবধানে দুই ব‌্যাটসম‌্যান ড্রেসিংরুমে ফিরলে শেখ জামাল ব‌্যাকফুটে চলে যায়। 

তিনে নামা ফজলে মাহমুদ ৫৪ বলে ৩৬ রান করলেও দলের চাহিদা পূরণ করতে পারেননি। রান পাননি তাওহিদ হৃদয় (২) ও নুরুল হাসান (১৬)। তাতে জয়ের পথ থেকে আস্তে আস্তে সরে যেতে থাকে শেখ জামাল। শেষ দিকে দলের হয়ে লড়াই করেন পারভেজ রসুল। ৫৬ বলে ৬৩ রান করেন ৩ চার ও ২ ছক্কায়। এছাড়া মৃতু‌্যঞ্জয় ১৫ বলে ২২ রান তুলে পরাজয়ের ব‌্যবধান কমান। 

লিনটটের ৩ উইকেট বাদে আবু জায়েদ রাহী ৮৩ রানে পেয়েছেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন নাজমুল ইসলাম ও মেহেদী হাসান। 

দলের জয় মাঠে উপস্থিতি থেকে দেখতে পারেননি সাকিব। খেলার শেষ দিকে তড়িঘড়ি মাঠ ছেড়ে হেলিকপ্টার করে ঢাকায় ফেরেন।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ