ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

মাশরাফির রূপগঞ্জের আরেকটি জয়ের নায়ক চিরাগ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ১ এপ্রিল ২০২৩  
মাশরাফির রূপগঞ্জের আরেকটি জয়ের নায়ক চিরাগ

নিত্তনৈমিত্তিক ব‌্যাপার। চিরাগ জানি বোলিং করবেন, উইকেট পাবেন। ব‌্যাটিং করবেন, রান পাবেন। আর তার অলরাউন্ড পারফরম‌্যান্সে ছুটবে লিজেন্ডস অব রূপগঞ্জ। শনিবার মাশরাফি বিন মুর্তজার দল রূপগঞ্জ ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের ষষ্ঠ রাউন্ডেও জয় তুলে নিয়েছে। ১২ পয়েন্ট নিয়ে তারাই এখন টপ অব দ‌্য টেবিলে। 

রূপগঞ্জের আগের পাঁচ জয়ের তিনটিরই নায়ক ছিলেন ভারতীয় ক্রিকেটার চিরাগ জানি। শনিবার তার অলরাউন্ড পারফরম‌্যান্সে আবার জিতেছে রূপগঞ্জ। গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ৬ উইকেটে হারিয়েছে তারা। ফতুল্লায় আগে ব‌্যাটিং করতে নেমে গাজী গ্রুপ আল-আমিনের ফাইফারে ২৭৭ রানে গুটিয়ে যায়। জবাবে সাব্বির, ইরফান ও চিরাগের ফিফটিতে সহজেই ম‌্যাচ জিতে নেয় রূপগঞ্জ।

বল হাতে ৩৮ রানে ২ উইকেট নেওয়ার পর ব‌্যাটিংয়ে ৫২ বলে ৬৮ রান করেন এ পেস অলরাউন্ডার। তাতে ম‌্যাচ সেরার পুরস্কার ওঠে তার হাতে। 

রূপগঞ্জের আজকের জয় ছিল দলগত একতার প্রতিচ্ছবি। বোলিংয়ে তাদের আক্রমণ ছিল সম্মিলিত। ব‌্যাটিংয়ে একই ছন্দে এগিয়েছে আক্রমণ। তাতে দলগতভাবে মিলেছে সাফল‌্য।

আল-আমিন ৫৭ রানে ৫ উইকেট নিয়ে ছিলেন দলের সেরা বোলার। এছাড়া চিরাগ ও সোহাগ গাজী পেয়েছেন ২টি করে উইকেট। অপর উইকেটটি পান নাঈম ইসলাম। রূপগঞ্জের আগের ম‌্যাচের নায়ক মাশরাফি আজ ৫৯ রান দিয়ে কোনো উইকেট পাননি।

গাজী গ্রুপের হয়ে সেঞ্চুরি পেয়েছেন রবি তেজা। ১১১ বলে ৮ চার ও ২ ছক্কায় ১০৩ রান করেন। কিন্তু দলের পরাজয়ে তার কীর্তি আড়াল হয়ে যায়। এছাড়া মাহমুদুল হাসান ৫৫ রান করেন। বাকিরা কেউ ত্রিশের ঘর পেরোতে পারেননি। 

বিশাল লক্ষ‌্য তাড়া করতে নেমে ৫২ রানে তাদের দুই ওপেনার ড্রেসিংরুমে ফেরেন। তৃতীয় উইকেটে রূপগঞ্জ প্রতিরোধ পায় সাব্বির ও ইরফানের ব‌্যাটে। ইনফর্ম সাব্বির লিগে আরেকটি ফিফটি তুলে নেন। ৭৪ বলে তার ব‌্যাট থেকে আসে ৬৬ রান। দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া ইরফানের ব‌্যাট থেকে আসে ৭৭ রান। এছাড়া চিরাগ পাঁচে নেমে ৫২ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৬৮ রান করে জয়ের পথ সুগম করে দেন।

ভারতীয় এ ক্রিকেটারের পারফরম‌্যান্সে উড়ছে রূপগঞ্জ। ৬ ম‌্যাচে ১৩ উইকেট নিয়ে আছেন শীর্ষস্থানে। এছাড়া ব‌্যাটিংয়ে পাঁচ ইনিংসে করেছেন ২৪৮ রান।

 

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়