ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

এল ক্লাসিকোর আগে নিজেদের ঝালিয়ে নিলো বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ২ এপ্রিল ২০২৩  
এল ক্লাসিকোর আগে নিজেদের ঝালিয়ে নিলো বার্সেলোনা

বুধবার চলতি বছরে চতুর্থবারের মতো এল ক্লাসিকোতে মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। কোপা ডেল রের সেমিফাইনালের এই ম্যাচের আগে শনিবার রাতে লা লিগার ম্যাচে নিজেদের ভালোভাবেই ঝালিয়ে নিয়েছে কাতালানরা। এলচের মাঠে তারা জয় পেয়েছে ৪-০ গোলে। এমন জয়ে জোড়া গোল করেছেন রবার্ত লেভানডোফস্কি।

এই জয়ে রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধান বেড়ে হয়েছে ১৫। ২৭ ম্যাচ থেকে বার্সার সংগ্রহ ৭১ পয়েন্ট। ২৬ ম্যাচ থেকে রিয়ালের সংগ্রহ ৫৬। অর্থাৎ লা লিগার ২৭তম শিরোপা জয়ের পথে দারুণভাবে এগিয়ে যাচ্ছে জাভির শিষ্যরা।

লা লিগার এবারের আসরের সর্বোচ্চ গোলদাতা লেভানডোফস্কি। কিন্তু লিগের আগের তিন ম্যাচে গোল পাননি তিনি। অবশেষে এলচের বিপক্ষে ম্যাচের ২০ মিনিটে হেডে গোল পান। আর তার গোলে লিড নেয় বার্সা।

বিরতির পর ৫৫ মিনিটে আনসু ফাতি ব্যবধান দ্বিগুণ করেন। ৬৬ মিনিটে গাভির বাড়িয়ে দেওয়া বল থেকে নিজের জোড়া গোল পূর্ণ করে বার্সেলোনাকে ৩-০ ব্যবধানে এগিয়ে নেন লেভানডোফস্কি। লিগে এটা ছিল তার ১৭তম গোল। আর ৭০ মিনিটে ফেরান তোরেস গোল করে ৪-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এই ম্যাচে অভিষেক হয় বার্সেলোনার ১৯ বছর বয়সী মিডফিল্ডার অ্যালেক্স গ্যারিডো ক্যানিজারেসের। এই তরুণ তুর্কির প্রশংসা করে কোচ জাভি বলেন, ‘সে তো বার্সেলোনারই (একাডেমি থেকে উঠে আসে)। টেকনিক্যালি সে অসাধারণ। ফাইনাল পাসে সে দারুণ। যদিও তার বিষয়ে মন্তব্য করা এখনই ঠিক না, কিন্তু সে এমনই খেলোয়াড় যে ধরনের খেলোয়াড় আমি পছন্দ করি।’

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়