ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

আফিফের প্রথম শতকের পর খুশদিলের ফাইফারে আবাহনীর জয়  

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ৪ মে ২০২৩   আপডেট: ১৮:৫২, ৪ মে ২০২৩
আফিফের প্রথম শতকের পর খুশদিলের ফাইফারে আবাহনীর জয়  

লিস্ট এ ক্রিকেটে আফিফ হোসেন ধ্রুবর প্রথম সেঞ্চুরির দিন পাকিস্তানি অলরাউন্ডার খুশদিল শাহর ঝুলিতে জমা হয় প্রথম ফাইফারের কীর্তি। আর তাতে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে ঐতিহ্যবাহী আবাহনী লিমিটেড।

বৃহস্পতিবার (৪ মে) ফতুল্লাহর খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হয় আবাহনী-প্রাইম ব্যাংক। টস হেরে ব্যাটিং করতে নেমে আবাহনীর ৫ উইকেটে ২৮৫ রান করে। তাড়া করতে নেমে ৪৫.৪ ওভারে ২৪৩ রানে অলআউট হয় প্রাইম ব্যাংক। ৪২ রানে জয় নিয়ে মাঠ ছাড়ে মোসাদ্দেক হোসেনের দল।

খুশদিল শাহ ৯.৪ ওভারে মাত্র ৪৯ রান দিয়ে নেন ৬ উইকেট। আর ব্যাট হাতে আবাহনীর হয়ে সর্বোচ্চ ১১১ রান করেন আফিফ। আফিফ ১০১ বলে ১১১ রান করে অপরাজিত ছিলেন। তার ইনিংসটি সাজানো ছিল ৬টি চার ও ৫টি ছক্কায়। ৬১ বলে দেখা পান ফিফটির। ফিফটির পর ঝড় তোলেন তিনি। ৩৬ বলে পরের ফিফটি করে দেখা পান সেঞ্চুরির। লিস্ট এ’তে এর আগে আফিফের সর্বোচ্চ ছিল ৯৭ রান। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে জাতীয় দল থেকে বাদ পড়ার ঢাকা লিগে খেলছেন দারুণ।

ফিফটি করেন মোসাদ্দেক হোসেন। ৪টি করে চার-ছয়ের মারে ৭৬ বলে ৬৭ রান করেন আবাহনীর অধিনায়ক। এ ছাড়া এনামুল হক বিজয় ৩১ ও নাইম শেখ ২৬ রান করেন। গাজীর হয়ে সর্বোচ্চ ২ টি করে উইকেট নেন মাহাদী হাসান ও কাশিফ ভাট।

আবাহনীর দেওয়া ২৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই শাহাদাত হোসেন দিপুর উইকেট হারালেও দ্বিতীয় উইকেটের জুটিতে ঘুরে দাঁড়ায় প্রাইম ব্যাংক। জাকির হাসান ও প্রান্তিক নওরোজ নোবেলের এই জুটিতে আসে ৬৮ রান। জাকির ৫৪ বলে ৫১ রান করে ফিরলে ভাঙে এই জুটি।

জাকির ফেরার পর মোহাম্মদ মিথুনকে বোল্ড করে  খুশদিলের আক্রমণ শুরু হয়। একপ্রান্তে থাকা নাবিলও ফেরেন ৫৭ রান করে। এরপর নিয়মিতি বিরতিতে উইকেট হারাতে থাকা দলটি আর ঘুরে দাঁড়াতে পারেনি। শেষ দিকে অলক কাপালী ৪০ বলে ৪০ রান করে অপরাজিত ছিলেন।

খুশদিলের ফাইফার ছাড়া আবাহনীর হয়ে ১টি করে উইকেট নেন রিপন মন্ডল, তানজীম হাসান সাকিব, রিশাদ হোসেন ও তানভীর ইসলাম। ম্যাচ সেরার পুরস্কার পান আফিফ হোসেন। 

প্রথম রাউন্ডে দ্বিতীয় স্থানে থেকে শেষ করলেও সুপার লিগে উড়ছে আবাহনী। প্রথম ম্যাচে মোহামেডানকে হারানোর পর আজ জিতেছে প্রাইম ব্যাংকের বিপক্ষে। দুই জয়ে শীর্ষে আছে খালেদ মাহমুদ সুজনের শিষ্যরা। সমান ম্যাচে ১টি করে জয়ে প্রাইম ব্যাংকের অবস্থান তৃতীয় স্থানে। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়