ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

রদ্রিগোর পায়ে রিয়ালের শোকেসে কুড়িতম শিরোপা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৬, ৭ মে ২০২৩   আপডেট: ১২:০৮, ৭ মে ২০২৩
রদ্রিগোর পায়ে রিয়ালের শোকেসে কুড়িতম শিরোপা

রদ্রিগোর পায়ে স্প্যানিশ কোপা দেল রের কুড়িতম শিরোপা শোকেসে তুলেছে রিয়াল মাদ্রিদ। শনিবার দিবাগত রাতে নিরপেক্ষ ভেন্যুতে অনুষ্ঠিত ফাইনালে ওসাসুনাকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় রিয়াল মাদ্রিদ।

সবশেষ ২০১৪ সালে কোপা দেল রের শিরোপা জিতেছিল লস ব্লাঙ্কোসরা। এর মধ্যে একাধিকবার উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতলেও কোপা দেল রে ছিল নাগালের বাইরে। অবশেষে কুড়িতম শিরোপা জয়ে ফুরালো অপেক্ষার পালা।

ফাইনালে ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় রিয়াল। এ সময় ডানদিক থেকে ভিনিসিউস জুনিয়রের ডিফেন্স চেড়া পাস পেনাল্টি বক্সের সামনে পেয়ে যান আনমার্ক রদ্রিগো। বল পেয়েই বাম পায়ের জোরালো শটে জালে পাঠান তিনি। তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।

অবশ্য বিরতির পর ঘুরে দাঁড়ায় ওসাসুনা। ম্যাচের ৫৮ মিনিটের মাথায় লুকাস তোরো বক্সের বাইরে থেকে নিচু শট নিয়ে বল জালে জড়ান। তাতে ম্যাচে ফেরে সমতা।

কিন্তু ৭০ মিনিটে রদ্রিগো আবার এগিয়ে নেন রিয়ালকে। এ সময় ওসাসুনার রক্ষণভাগের একজন খেলোয়াড়ের পায়ে লেগে বল চলে আসে পেনাল্টি বক্সের মধ্যে। ওসাসুনার গোলরক্ষক সার্জিও হেরেরা সেটা লুফে নেওয়ার আগেই রদ্রিগো শট নিয়ে জালে পাঠান। তাতে ২-১ গোলে এগিয়ে যায় কার্লো আনচেলোত্তির শিষ্যরা।

বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি। অবশ্য রিয়ালের ডেভিড আলবার নেওয়া একটি শট বারে লেগে ফিরে আসে। ভিনিসিউস জুনিয়র মিস করেন নিশ্চিত গোলের সুযোগ। কিন্তু রদ্রিগোর জ্বলে ওঠার দিনে শিরোপা জয় মিস হয়নি রিয়ালের।

ওসাসুনা সবশেষ ২০০৫ সালে খেলেছিল কোপা দেল রের ফাইনাল। সেবারও হেরেছিল ফাইনালে। ১৮ বছর পর ফাইনালে উঠে আবারও হারকে সঙ্গী করলো তারা।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়