ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বসুন্ধরা কিংসকে হারিয়ে ফাইনালে মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৯ মে ২০২৩   আপডেট: ১৮:১৫, ৯ মে ২০২৩
বসুন্ধরা কিংসকে হারিয়ে ফাইনালে মোহামেডান

দীর্ঘ ১৪ বছর পর ফেডারেশন কাপের ফাইনালে উঠেছে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আজ মঙ্গলবার বিকেলে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে অনুষ্ঠিত সেমিফাইনালে শক্তিশালী বসুন্ধরা কিংসকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে নাম লেখায় সাদা-কালো শিবির।

এদিন ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নেয় মোহামেডান। এ সময় থ্রো ইন পায় তারা। থ্রো ইন থেকে আসা বল ক্লিয়ার করতে যান সাদউদ্দিন, কিন্তু বল পেয়ে যান মোহামেডানের রজার দি অলিভেরা। তিনি বল দেন সানডে ইমানুয়েলকে। তিনি গোল করে এগিয়ে নেন দলকে।

বিরতিতে যাওয়ার আগে সমতা ফেরায় বসুন্ধরা কিংস। ৪৩ মিনিটের মাথায় রেজা খানজাদের বাড়িয়ে দেওয়া বল থেকে গোল করেন ডরিয়েল্টন।

বিরতির পর আবার এগিয়ে যায় মোহামেডান। ৫৫ মিনিটের মাথায় অধিনায়ক সুলেমান দিয়াবাতে গোল করেন ইমানুয়েলের বাড়িয়ে দেওয়া বল থেকে। শেষ পর্যন্ত ২-১ ব্যবধানের জয়ে ১৪ বছর পর ফাইনাল নিশ্চিত করে মাঠ ছাড়ে আলফাজ আহমেদের শিষ্যরা।

এর আগে সবশেষ ২০০৯ সালে ফাইনাল খেলেছিল তারা। সেবার শিরোপাও জিতেছিল। এরপর লম্বা সময় ফেডারেশন কাপের শিরোপা জয় দূরের কথা, ফাইনালেও উঠতে পারেনি। অবশেষে সাদা-কালো শিবিরের সেই অচলবস্থার অবসান হলো।

ফেড কাপের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে আবাহনী ও শেখ রাসেল ক্রীড়া চক্র। এই ম্যাচের জয়ী দলের বিপক্ষে ৩০ মে ফাইনাল খেলবে মোহামেডান।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়