ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

রনি-মৃত্যুঞ্জয়ের অভিষেক, ফিরলেন মোস্তাফিজ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৩, ১৪ মে ২০২৩   আপডেট: ১৭:১৩, ১৪ মে ২০২৩
রনি-মৃত্যুঞ্জয়ের অভিষেক, ফিরলেন মোস্তাফিজ

আয়ারল‌্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে অভিষেক হলো ব‌্যাটসম‌্যান রনি তালুকদার ও অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরীর। এছাড়া তৃতীয় ওয়ানডেতে আরও একটি পরিবর্তনও এনেছে টিম ম‌্যানেজমেন্ট।

প্রথম দুই ওয়ানডেতে খেলা শরিফুল ইসলামের পরিবর্তে সুযোগ দেওয়া হয়েছে মোস্তাফিজুর রহমানকে। প্রথম দুই ওয়ানডেতে সাইড বেঞ্চে ছিলেন মোস্তাফিজ। চোটে পড়া সাকিব আল হাসান খেলবেন না তা আগেই ঘোষণা করা হয়েছিল। তার পরিবর্তে একটি পরিবর্তন অনুমিতই ছিল।

ধারণা করা হচ্ছিল মিডল অর্ডারে ইয়াসির আলীকে রাব্বীকে সুযোগ দেবে টিম ম‌্যানেজমেন্ট। কিন্তু নতুন ক্রিকেটার রনির ওপর আস্থা রাখল দল। সাকিবের হাত থেকে নিজের ওয়ানডে ক‌্যাপ পেয়েছেন রনি তালুকদার। বাংলাদেশের ১৪১তম ওয়ানডে ক্রিকেটার হলেন রনি। মৃত্যুঞ্জয় পেয়েছেন ১৪২তম ওয়ানডে ক‌্যাপ। তাকেও ক‌্যাপ তুলে দেন সাকিব। একাদশের বাইরে গেছেন তাইজুল ইসলাম।

অধিনায়ক তামিমের সঙ্গে ওপেনিংয়ে নেমেছেন রনি। লিস্ট ‘এ’ ক্রিকেটে তার ক‌্যারিয়ার বেশ লম্বা ও বর্ণাঢ‌্য। ১২৭ ম‌্যাচে ৩ হাজার ২৮৬ রান করেছেন ২৬.৫০ গড়ে। ৩ সেঞ্চুরির সঙ্গে রয়েছে ১৫ হাফ সেঞ্চুরি। ৩২ বছর ২১৬ দিনে ওয়ানডে অভিষেক হলো রনি। সবচেয়ে বেশি বয়সে অভিষেকের তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন রনি। তার চেয়ে বেশি বয়সে অভিষেক হয়েছে জাহাঙ্গীর শাহ বাদশাহ ও রকিবুল হাসানের।

যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটার মৃত্যুঞ্জয় এবারই প্রথম স্কোয়াডে সুযোগ পেয়েছেন। প্রথম দুই ম‌্যাচে সুযোগ না মিললেও তৃতীয় ম‌্যাচে অভিষেক হলো তার। এখন পর্যন্ত ৩০ লিস্ট ‘এ’ ম‌্যাচ খেলে মৃত্যুঞ্জয় উইকেট পেয়েছেন ৪২টি। ব‌্যাট হাতে ১৫ ইনিংসে রান করেছেন ১৪৩।

ইয়াসিন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়