ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ওয়ালটন স্মার্ট ফ্রিজের পৃষ্ঠপোষকতায় ‘সেস্টোবল বিশ্বকাপে’ অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ দল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ১৮ মে ২০২৩   আপডেট: ১৬:৪৮, ১৮ মে ২০২৩
ওয়ালটন স্মার্ট ফ্রিজের পৃষ্ঠপোষকতায় ‘সেস্টোবল বিশ্বকাপে’ অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ দল

ওয়ালটন স্মার্ট ফ্রিজের পৃষ্ঠপোষকতায় ভারতে অনুষ্ঠিতব্য ‘প্রথম ওয়ার্ল্ড সুপার সিরিজ সেস্টোবল প্রতিযোগিতা-২০২৩’ তথা ‘সেস্টোবল বিশ্বকাপে’ অংশ নিতে যাচ্ছে বাংলাদেশ জাতীয় নারী ও পুরুষ সেস্টোবল দল।

আজ বৃহস্পতিবার এই প্রতিযোগিতায় বাংলাদেশ দলের অংশগ্রহণ সম্পর্কে বিস্তারিত জানানোর জন্য বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ সেস্টোবল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ঝর্না আক্তার এবং অংশ নিতে যাওয়া নারী ও পুরুষ দলের সদস্যসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্বের ১২টি দল নিয়ে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে ‘সেস্টোবল বিশ্বকাপ’। ২১ মে শুরু হয়ে এই প্রতিযোগিতা চলবে ২৬ মে পর্যন্ত। বিশ্বকাপে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- ভারত, বাংলাদেশ, আর্জেন্টিনা, মালয়েশিয়া, থাইল্যান্ড, কেনিয়া, ফ্রান্স, জিম্বাবুয়ে, নেপাল, শ্রীলঙ্কা, ভুটান ও ইন্দোনেশিয়া। বিশ্বকাপে অংশ নিতে বাংলাদেশ নারী ও পুরুষ ে দল আগামীকাল শুক্রবার (১৯ মে, ২০২৩) ভারতের উদ্দেশ্যে যাত্রা করবে।

আরও জানানো হয়, গেল মার্চে ভারতে অনুষ্ঠিত সাউথ এশিয়ান সেস্টোবল প্রতিযোগিতায় বাংলাদেশ নারী দল চ্যাম্পিয়ন ও পুুরুষ দল রানার্স-আপ হয়ে সরাসরি এই বিশ্বকাপে অংশ নেওয়ার সুযোগ পেয়েছে।

১২টি দলকে বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সাউথ এশিয়ান সেস্টোবলের মতো বিশ্বকাপেও ফাইনাল খেলতে চায় বাংলাদেশ। যেমনটা বলেছেন ঝর্না আক্তার, ‘আশা করছি সাউথ এশিয়ান সেস্টোবলের মতো এই টুর্নামেন্টেও আমাদের দল ভালো করবে। যদিও অনেক শক্তিশালী দল আছে এখানে। তারপরও আমাদের টার্গেট ফাইনাল খেলা। দেখা যাক তারপর কি হয়। আশা করছি ভালো কিছু হবে।’

বাংলাদেশ দলের জন্য শুভকামনা জানিয়ে এফ.এম. ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আপনারা জানেন, আমরা ওয়ালটন পরিবার সেস্টোবলের সঙ্গে একেবারে শুরু থেকে আছি। তাদের ঘরোয়া ও আন্তর্জাতিক টুর্নামেন্টে সাধ্যমতো পৃষ্ঠপোষকতা করে আসছি। চলতি বছরের মার্চে বাংলাদেশ জাতীয় নারী ও পুরুষ সেস্টোবল দল ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় ভারতের সাউথ এশিয়ান সেস্টোবল চ্যাম্পিয়নশিপে অংশ নিয়ে চ্যাম্পিয়ন ও রানার্স-আপ হয়েছে। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ সেস্টোবল দলের সাম্প্রতিক পারফরম্যান্স আমাদের আশাবাদী করেছে বিশ্বকাপেও ভালো কিছু পাওয়ার। আশা করছি সুপার সিরিজ টুর্নামেন্ট তথা বিশ্বকাপেও আমাদের নারী ও পুরুষ দল ভালো কিছু করবে। বাংলাদেশ দলের জন্য ওয়ালটন পরিবারের পক্ষ থেকে শুভ কামনা রইলো।’

এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের ইভেন্ট পার্টনার হিসেবে থাকবে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে থাকবে রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়