ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মেসি-নেইমারকে একসঙ্গে চায় বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ১৯ মে ২০২৩  
মেসি-নেইমারকে একসঙ্গে চায় বার্সেলোনা

প্যারিস সেন্ত জার্মেইর (পিএসজি) সাথে লিওনেল মেসির চুক্তির মেয়াদ শেষ হবে জুনে। এরপর তিনি বিনা দল বদল ফিতে যোগ দিতে পারবেন যেকোনো ক্লাবে। অন্যদিকে পিএসজির সঙ্গে নেইমারের চুক্তির মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত থাকলেও ইউরোপের বেশ কিছু ক্লাব তাকে দলে ভেড়াতে চাচ্ছে। সেই সুযোগে মেসির পাশাপাশি নেইমারকেও চাচ্ছে বার্সেলোনা। অর্থাৎ সামনের মৌসুমে মেসি-নেইমার দুজনকে একসঙ্গে চাচ্ছে কাতালান ক্লাবটি।

বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা জানিয়েছেন, আগামী মৌসুমকে সামনে রেখে তাদের প্রধান লক্ষ্য হচ্ছে মেসিকে ফেরানো। তিনি এও বিশ্বাস করেন সৌদি আরবের ক্লাব আল হিলালের প্রস্তাবকে টেক্কা দিয়ে তারা মেসিকে দলে নিতে পারবে।

এদিকে ফুটবল ট্রান্সফার্সের তথ্যমতে, নেইমারকেও দলে ভেড়ানোর বিষয়টি নিয়ে ভাবছে বার্সেলোনা। নেইমার ২০১৩ সাল থেকে ২০১৭ সাল পর্যন্ত বার্সেলোনার হয়ে খেলেছিলেন। সেই সময়ে তিনি দুটি লা লিগার শিরোপা, তিনটি কোপা ডেল রের শিরোপা এবং চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতেছিলেন। তার ক্যারিয়ারের সবচেয়ে সেরা সময়টা তিনি স্পেনে কাটিয়ে গেছেন।

চলতি মৌসুমে মেসি পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ৩৮ ম্যাচ খেলে গোল করেছেন ২০টি। আর গোলে সহায়তা করেছেন ১৯টি। অন্যদিকে ইনজুরিতে থাকা নেইমার চলতি মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় ২৯ ম্যাচ খেলে গোল করেছেন ১৮টি। আর গোলে সহায়তা করেছেন ১৭টি।

নেইমারকে দলে নিতে আগ্রহ দেখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। অন্যদিকে পিএসজি তাকে ধারে দেওয়ার চিন্তাভাবনা করছে। এই সুযোগে বার্সেলোনা তাদের বড় কোনো তারকাকে বিক্রি করে মেসি-নেইমারের ফেরাটা নিশ্চিত করতে চায়।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়