ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

জ্যোতির সেঞ্চুরির দিনে ফারজানার ৮ রানের আক্ষেপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৫ মে ২০২৩   আপডেট: ১৮:৪৬, ২৫ মে ২০২৩
জ্যোতির সেঞ্চুরির দিনে ফারজানার ৮ রানের আক্ষেপ

ইনিংসের শেষ ওভার। বাকি ৩ বল। নিগার সুলতানা জ্যোতির সেঞ্চুরির জন্য প্রয়োজন ৯ রান। টানা দুই চারে পৌঁছে যান একেবারে কাছে। শেষ বলে সুইপ করে নেন সিঙ্গেল, পেয়ে যান কাঙ্ক্ষিত সেঞ্চুরির দেখা। জ্যোতি সেঞ্চুরির হাসিতে হাসলেও তার সতীর্থ ফারজানা হক পিঙ্কি মাঠ ছাড়েন ৮ রানের আক্ষেপ নিয়ে।

ফতুল্লায়  ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগের প্রথম দিন বৃহস্পতিবার জ্যোতির সেঞ্চুরি ও ফারজানার ফিফটিতে ভর করে গুলশান ইয়ুথ ক্লাব নারী দলের বিপক্ষে ১৪৮ রানের বড় জয় নিয়ে মাঠে ছেড়েছে রুপালি ব্যাংক ক্রীড়া পরিষদ নারী ক্রিকেট দল।

একই দিন বিকেএসপির দুই ম্যাচে মোহামেডান স্পোর্টিং ক্লাব ৩২ রানে হারিয়েছে কলাবাগান ক্রীড়া চক্রকে আর বিকেএসপির নারী ক্রিকেট দল ৬৬ রানের বড় ব্যবধানে জিতেছে সিটি ক্লাব নারী ক্রিকেট দলের বিপক্ষে।

ফতুল্লায় টস জিতে আগে ব্যাট করতে নেমে ২ উইকেটে ২৮৬ রান তোলে রুপালি। অধিনায়ক নিগার মাত্র ৭৬ বলে ১০০ রান করেন। তার ইনিংসটি সাজানো ছিল ১২টি চারের মারে। মেরে খেলেই নিগার সেঞ্চুরির দেখা পেয়েছেন। তার সতীর্থ ফারজানা ১০৭ বলে ৯২ রানে অপরাজিত থাকেন। ৭টি চার ও ১টি ছয়ের মার ছিল তার ইনিংসে। রুপালির দারুণ শুরু এনে দেন দুই ওপেনার সাথী রাণী বর্মণ (৩৯) ও ফারজানা আক্তার লিসা (৪৪)। গুলশানের হয়ে ১টি করে উইকেট নেন রিয়া আক্তার শিখা ও ইয়ামিন রুপা।

বড় লক্ষ্যে খেলতে নেমে বিব্রতকর ব্যাটিংয়ে গুলশান থামে মাত্র ১৩৮ রানে। ৮ উইকেট হারিয়ে তারা এই রান করে। ১১ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতেই চাপে পড়ে যায় তারা। লাকি চাকমা ফিফটি হাঁকিয়ে (৫৮) ও শারমিন সুলতানা (৪০) লড়াই করলেও জয়ের কাছেই যেতে পারেনি ক্লাবটি। দুজনে খেলেন ধীরগতিতে। লাকি ফিফটির ইনিংসটি খেলেন ১২৯ বলে। অন্যদিকে শারমিন ৮০ বলে করেন তার অর্ধেক। রুপালির হয়ে সর্বোচ্চ ২টি করে উইকেট নেন নাহিদা আক্তার, আশরাফি ইয়াসমিন অর্থি ও শরিফা খাতুন। ম্যাচ সেরা হন জ্যোতি। 

বিকেএসপির ৩ নাম্বার মাঠে কলাবাগানের বিপক্ষে টস হেরে ব্যাটিং করতে নেমে ৮ উইকেটে ২৩৪ রান করে মোহামেডান। ১০৬ বলে সর্বোচ্চ ৭৩ রান করেন শারমিন সুপ্তা। ৫৪ রান আসে আয়েশা রহমানের ব্যাট থেকে। শেষ দিকে ২৭ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলে চ্যালেঞ্জিং স্কোর এনে সালমা খাতুন। কলাবাগানের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেনে ফারিহা তৃষ্ণা। ২টি করে উইকেট নেন কুলসুমা ও লাকি খাতুন।

রান তাড়া করতে নেমে দারুণ শুরু এলেও খেই হারিয়ে ম্যাচ হেরে যায় কলাবাগান। ঝিলিকের ফিফটিতে ওপেনিং জুটি থেকে আসে ৭৪ রান। সর্বোচ্চ ৬৬ রান করেন ঝিলিক। এ ছাড়া প্রত্যুষা কুমার ৩২, ইমানাত ২৮ রান করেন। শেষ পর্যন্ত কলাবাগান থামে ৬ উইকেটে ২০২ রান করে। মোহামেডানের হয়ে সর্বোচ্চ ২ উইকেট নেন আয়েশা রহমান। ম্যাচ সেরা হন শারমিন। 

বিকেএসপির ৪ নম্বর মাঠে সিটি ক্লাবের বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে বিকেএসপির নারী দল ৬ উইকেটে ২০৮ রান করে। সর্বোচ্চ ৬৫ রান করেন সুমাইয়া আক্তার। এ ছাড়া উন্নতি আক্তার ৩৫ ও মারুফা আক্তার ৩২ রান করেন। সিটি ক্লাবের হয়ে দিশা বিশ্বাস সর্বোচ্চ ২ উইকেট নেন।

রান তাড়া করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে দেড়শ রানও করতে পারেনি সিটি ক্লাব।  ৯ উইকেটে ১৪২ রানে থামে তাদের ইনিংস। সর্বোচ্চ ৪৩ রান করেন ফাতেমা-তুজ-জোহরা। এ ছাড়া সাবেকুন নাহার চৈতি ৩৩ ও জান্নাতুল ফেরদাউস ১৬ রান করেন। আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি। বিকেএসপির হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন ফাহমিদা ছোঁয়া। ২টি করে উইকেট নেন নিশিথা আক্তার ও ফারজানা ইয়াসমিন। ম্যাচসেরা হন সুমাইয়া আক্তার।  

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়