ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

আশা জাগিয়েও হারলেন আফিফ-সাইফরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৩, ২৬ মে ২০২৩   আপডেট: ১৭:৪২, ২৬ মে ২০২৩
আশা জাগিয়েও হারলেন আফিফ-সাইফরা

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম আনঅফিসিয়াল টেস্টটি ড্র হয়েছিল। দ্বিতীয়টিতে দারুণ সম্ভাবনা জাগিয়েও ৩ উইকেটে হারলো বাংলাদেশ ‘এ’ দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ শেষ দিনে বাংলাদেশের ছুড়ে দেওয়া ১৯০ রানের টার্গেট ৭ উইকেট হারিয়ে ছুঁয়ে ফেলে সফরকারীরা। যদিও রান তাড়া করতে নেমে ৭০ রানেই ৫ উইকেট হারিয়ে বসেছিল উইন্ডিজ ‘এ’ দল। সেখান থেকে ব্রেন্ডন কিং এর ৫৪, এরপর অধিনায়ক জশুয়া ডি সিলভার অপরাজিত ৪৭ ও আকিম জর্ডানের অপরাজিত ২২ রানের ইনিংসে ভর করে জয় তুলে নেয় তারা।

বল হাতে বাংলাদেশের তানভীর ইসলাম ১৩ ওভারে ১ মেডেনসহ ৫২ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন সাইফ হাসান। প্রথম ইনিংসে ৪৪ রানে ২টি ও দ্বিতীয় ইনিংসে ৭৯ রানে ৫ উইকেট শিকার করে ম্যাচসেরা হন ওয়েস্ট ইন্ডিজের কেভিন সিনক্লেয়ার।

সিলেটে দ্বিতীয় চারদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ আগে ব্যাট করতে নেমে ৬৫.৩ ওভারে ২৩৭ রানে অলআউট হয়। শাহাদাত হোসেন ৭৩ ও আফিফ ৩৭ রান করেন। এরপর উইন্ডিজ ‘এ’ দল ক্রিক ম্যাকেঞ্জির ৯১, ক্যাসি কার্থির ৬৮, জশুয়া ডি সিলভার অপরাজিত ৪৭ ও অ্যালিস আথানাজির ৪৫ রানে ভর করে ৯৬.১ ওভারে ৩৪৫ রানে অলআউট হয়।

১০৮ রানে পিছিয়ে থেকে বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। এবার শাদমান ইসলামের ৭৪, ইরফান শুক্কুরের ৭২ ও শাহাদাত হোসেনের ৫০ রানের ইনিংসে ভর করে ৭২.৪ ওভারে ২৯৭ রানে অলআউট হয়। তাতে ওয়েস্ট ইন্ডিজের সামনে জয়ের লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৯০।

ভালো বোলিং করে সফরকারীদের চেপে ধরেও শেষ পর্যন্ত ৩ উইকেটে হেরে যায় বাংলাদেশ ‘এ’ দল।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়