ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

টেস্ট দলে ফিরছেন সোহান!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৪, ২৭ মে ২০২৩   আপডেট: ২২:০৫, ২৭ মে ২০২৩
টেস্ট দলে ফিরছেন সোহান!

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দলে কাজী নুরুল হাসান সোহানকে ফেরানো হচ্ছে। জাতীয় নির্বাচক প‌্যানেলের সূত্র থেকে এমনটা নিশ্চিত হওয়া গেছে। 

এজন‌্য তাকে ‘এ’ দলের হয়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ম‌্যাচ খেলতে সিলেটে পাঠানো হয়েছে। তার সঙ্গে মুমিনুল হক চৌধুরী ও ইয়াসির আলী চৌধুরীও আছেন। শুধু স্কোয়াডে নয়, সোহানকে একাদশেও ফেরানো হতে পারে। 

বাংলাদেশ সবশেষ টেস্ট খেলে আয়ারল‌্যান্ডের বিপক্ষে। মিরপুরে জয় পাওয়া সেই ম‌্যাচে স্কোয়াডে ছিলেন না সোহান। ইয়াসির আলী চৌধুরীও ভাবনায় আছেন। তবে একজন উইকেট রক্ষক ব‌্যাটসম‌্যানকেই পেতে চাইছে টিম ম‌্যানেজমেন্ট।

সাকিব আল হাসান এই টেস্টে দলকে নেতৃত্ব দিতে পারবেন না। ইনজুরির কারণে দলে নেই নিয়মিত অধিনায়ক। তার জায়গায় সহ অধিনায়ক লিটন দাস নেতৃত্ব দেবেন। এছাড়া তাকে উপরের দিকে ব‌্যাটিংয়ে পাঠানোর ভাবনাও রয়েছে। এজন‌্য উইকেটের পেছনের দায়িত্ব দিতে চাইছে সোহানের কাঁধে।

এক সিরিজ আগেই সোহান দলের সঙ্গে ছিলেন। ভারতের বিপক্ষে দুই টেস্টে সোহান খেলেছেন। প্রথম টেস্টে ১৬ ও ৩ রান এবং দ্বিতীয় টেস্টে ৬ ও ৩১ রান করেছিলেন। পুরোপুরি ফিট থাকলে আয়ারল‌্যান্ডের বিপক্ষে সিরিজে তাকে বিবেচনায় আনেনি টিম ম‌্যানেজমেন্ট। 

ঢাকা লিগে সোহানের ব‌্যাট হেসেছে প্রায় নিয়মিত। পাঁচশর বেশি রান করে আলো ছড়িয়ে আবার আলোচনায় এসেছেন। সেজন‌্য তাকে ‘এ’ দলে যুক্ত করা হয়েছে। সিলেটে ক‌্যারিবীয়ানদের বিপক্ষে ভালো করলে তার দলে ঢুকতে কোনো বাঁধা থাকবে না।  ৩০ মে থেকে শুরু হবে তৃতীয় ও শেষ চারদিনের ম‌্যাচ।

১৪ জুন মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে বাংলাদেশ।  
 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়