ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

সাকিব-লিটনদের হারিয়ে ফাইনালে ডাম্বুলা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১৪, ১৭ আগস্ট ২০২৩   আপডেট: ২০:২৪, ১৭ আগস্ট ২০২৩
সাকিব-লিটনদের হারিয়ে ফাইনালে ডাম্বুলা

প্রথম কোয়ালিফায়ারে সাকিব-লিটনদের গল টাইটান্সকে হারিয়ে লঙ্কা প্রিমিয়ার লিগের ফাইনালে নাম লিখিয়েছে ডাম্বুলা অরা। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় গলকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালে নাম লেখায় ডাম্বুলা।

এদিন কলম্বোতে টস হেরে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি গল টাইটান্স। ২০ ওভারে তারা অলআউট হয় ১৪৬ রানে। দলের হয়ে লাসিথ ক্রসপুলে ৬১ বলে ৭ চারে সর্বোচ্চ ৮০ রান করেন। ৩ চারে দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান করেন সাকিব আল হাসান। লাহিরু সামারাকুনের ব্যাট থেকে আসে ১৫ রান।

আজও নিষ্প্রভ ছিলেন লিটন কুমার দাস। তিনি ৭ বল খেলে ১ চারে ৮ রান করে আউট হন। তাতে ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪৬ রানের বেশি করতে পারেনি গল।

বল হাতে ডাম্বুলার হেইডেন কের ৩ ওভারে ১৮ রান দিয়ে ৩টি উইকেট নেন। ৪ ওভারে ২৭ রান দিয়ে ২টি উইকেট নেন নুর আহমদ।

১৪৭ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যাটিং দৃঢ়তায় অনায়াস জয় পায় ডাম্বুলা। কুশাল পেরেরা ৩৯ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৫৩ রান করেন। কুশাল মেন্ডিস ৬ চারে করেন ৪৯ রান। আভিশকা ফার্নান্দো ১ চার ও ৩ ছক্কায় করেন ২৪ রান। আর সাদিরা সামারাউইকরামার ব্যাট থেকে আসে ১৩ রান। তাতে ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে নোঙর করে ডাম্বুলা। আর নিশ্চিত করে ফাইনাল।

বল হাতে সাকিব আল হাসান ৪ ওভারে ২৩ রান দিয়ে ১টি উইকেট নেন।

এই ম্যাচ হারলেও সাকিব-লিটনদের সামনে সুযোগ আছে ফাইনালে যাওয়ার। দ্বিতীয় কোয়ালিফায়ারে তারা শনিবার বি-লাভ ক্যান্ডি অথবা জাফনা কিংসের বিপক্ষে মুখোমুখি হবে। এই ম্যাচ জিতলে ফাইনালে আবার ডাম্বুলার মুখোমুখি হবে তারা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়