ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

ব‌্যাটে-বলে অবদান রাখলেন সাকিব, অভিষেকে বিবর্ণ লিটন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৪৬, ১৬ আগস্ট ২০২৩  
ব‌্যাটে-বলে অবদান রাখলেন সাকিব, অভিষেকে বিবর্ণ লিটন

শেষ দুই ম‌্যাচ গল টাইটান্সের জন‌্য ছিল বাঁচা-মরার। শেষ চারে না উঠতে পারলে শিরোপার মিশন থেকে ছিটকে যাবে সাকিব-শানাকাদের দল। আগের ম‌্যাচে বোলারদের অভাবনীয় পারফরম‌্যান্সে সহজেই ডাম্বুলা আউরাকে হারিয়েছিল গল। এক ম‌্যাচ পরও চিত্র পাল্টাল না। 

এবার কলম্বো ট্রাইকার্সকে একশর আগে গুটিয়ে দিয়ে সহজেই প্লে অফ নিশ্চিত করে গল। এদিন অলরাউন্ড নৈপুণ‌্যে উজ্জ্বল ছিলেন সাকিব। আগে বোলিং করে ৩.৪ ওভারে ৮ রানে ১ উইকেট নেন বাঁহাতি স্পিনার। পরবর্তীতে ব‌্যাট হাতে ১৫ বলে ২ বাউন্ডারিতে ১৭ রান করে রাখেন অবদান। 

তবে লঙ্কা প্রিমিয়ার লিগে অভিষেক রাঙাতে পারেননি লিটন দাস। প্রথমবার গলের জার্সিতে নেমে মাত্র ১ রানে আউট হন। কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টিতে রান খরায় ভুগেছেন লিটন। শ্রীলঙ্কায় শুরুটা ভালো না হওয়ায় ভক্তদের হৃদয় ভেঙেছে নিশ্চিতভাবে। 

কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে মঙ্গলবার প্রাথমিক পর্বের শেষ ম্যাচে ১৫.৪ ওভারে কলম্বো গুটিয়ে যায় ৭৪ রানে। লক্ষ‌্য তাড়ায় ৮ উইকেটে জয় পায় গল। ১৭ এপ্রিল প্রথম কোয়ালিফায়ারে তাদের প্রতিপক্ষ ডাম্বুলা আউরা।

সাকিবদের জয়ের নায়ক স্পিনার তাবরাইজ সামসি। ২০ রানে ৪ উইকেট নেন তিনি। কলম্বোর ইনিংস মোটামুটি একই গুড়িয়ে দেন তিনি। পেসার লাহিরু কুমারা প্রথম দুই উইকেট নেওয়ার পর বাকি আটটি ভাগ করে নেন তিন স্পিনার তাবরাইজ শামসি, সেকুগে প্রসন্ন ও সাকিব।

জবাবে গল লক্ষ্য ছুঁয়ে ফেলে ৮.৩ ওভারেই। ২৫ বলে ৩ ছক্কা ও ৪টি চারে অপরাজিত ৪২ রানের ঝড়ো ইনিংস খেলেন লাসিথ ক্রসপুল।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়