ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৭ ১৪৩০

ইংল্যান্ডের চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা, বাদ পড়লেন রয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ১৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ২০:৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৩
ইংল্যান্ডের চূড়ান্ত বিশ্বকাপ দল ঘোষণা, বাদ পড়লেন রয়

আগস্টে ওয়ানডে বিশ্বকাপের জন্য প্রাথমিক দল ঘোষণা করেছিল ইংল্যান্ড। সেই দলে একটি পরিবর্তন এনে আজ রোববার চূড়ান্ত দল ঘোষণা করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। প্রাথমিক দলে জায়গা পাওয়া জ্যাসন রয় বাদ পড়েছেন। তার পরিবর্তে দলে এসেছেন হ্যারি ব্রুক। এছাড়া অবসর ভেঙে ফেরা বেন স্টোকসও আছেন দলে। বাদ পড়েছেন তারসা পেসার জোফরা আর্চার।

মূলত পিঠের সমস্যার কারণে রয় ঘরের মাঠে নিউ জিল্যান্ডের বিপক্ষের সিরিজে খেলতে পারেননি। এ সময় ব্রুক ফিরেছেন দলে। ২৪ বছর বয়সী এই তারকা এই সিরিজে আহামরি কিছু করে দেখাতে পারেননি। তিন ম্যাচে তিনি যথাক্রমে ২৫, ২ ও ১০ রান করেন। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেটে তার উন্নতি ও অগ্রগতি নির্বাচকদের বাধ্য করেছে তাকে দলে নিতে।

রয় ২০২৩ সালে ছয়টি ওয়ানডে খেলে দুটিতেই সেঞ্চুরি করেছেন। পুরোপুরি সেরে উঠলে তাকে আয়ারল্যান্ডের বিপক্ষের সিরিজে খেলানো হবে। সেখানে ভালো করলে ২৮ সেপ্টেম্বরের মধ্যে বিশ্বকাপের দলে পরিবর্তন এনে তাকে যুক্ত করা হবে।

এদিকে বেন স্টোকস নিউ জিল্যান্ডের বিপক্ষে ১২৪ বলে ১৮২ রানের বিধ্বংসী ইনিংস খেলে নিজের অবসর ভেঙে ফেরাটার জানান দিয়েছেন। যা ছিল ইংলিশ ক্রিকেটার হিসেবে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। যথারীতি তাকেও রাখা হয়েছে দলে।

বিশ্বকাপের চূড়ান্ত দলে জায়গা পেয়েছেন নিউ জিল্যান্ড সিরিজে সেঞ্চুরি হাঁকানো ডেভিড মালান। আছেন আদিল রশিদও।

দল নির্বাচন নিয়ে প্রধান নির্বাচক লুক রাইট বলেন, ‘আমরা এমনই একটি দল নির্বাচন করেছি যে দল নিয়ে ভারতে গিয়ে বিশ্বকাপ জেতার ক্ষেত্রে আত্মবিশ্বাসী। আমাদের দলে অনেক দক্ষ ও অভিজ্ঞ খেলোয়াড় আছে। সে কারণে দল নির্বাচনে আমাদের কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। বাদ দিতে হয়েছে জ্যাসন রয়ের মতো বিশ্বমানের খেলোয়াড়কে।’

ইংল্যান্ডের চূড়ান্ত বিশ্বকাপ দল:
জস বাটলার (অধিনায়ক), মঈন আলি, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, স্যাম কুরান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, জো রুট, হ্যারি ব্রুক, বেন স্টোকস, রিস টপলে, ডেভিড উইলি, মার্ক উড ও ক্রিস ওকস।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়