ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

৭ ক্রিকেটার নিয়ে নিউ জিল্যান্ডের হালকা অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১২, ১৮ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৮:১৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩
৭ ক্রিকেটার নিয়ে নিউ জিল্যান্ডের হালকা অনুশীলন

তার কাছে এই মাঠ, এই হাওয়া, এই আর্দ্রতা খুব চেনা। যতবারই এখানে এসেছেন প্রাণ খুলে মানুষের সঙ্গে মিশেছেন। গল্প জমিয়ে আড্ডা দিয়েছেন। চরম পেশাদার হলেও প্রচণ্ড দিলখোলা মানুষ। শেন জার্গেনসন নিউ জিল্যান্ড ক্রিকেট দলের পেস বোলিং কোচ হয়ে আবার ফিরেছেন বাংলাদেশে।

সদা হাসিখুশি মানুষটি ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক প্রধান কোচ। পারিবারিক কারণে যখন দায়িত্ব ছাড়েন তখন তিনিই কেবল পেয়েছিলেন ফেয়ারওয়েল। ২০২১ সালে কোভিডের পরপর কিউইরা বাংলাদেশে এসেছিল পাঁচ টি-টোয়েন্টি খেলতে। জার্গেনসন এসেছিলেন সেবারও। কিন্তু জৈব সুরক্ষা বলয়ে থাকায় সেবার মন খুলে পুরোনো আঙ্গিনা ঘুরতে পারেননি। আজ মিরপুরে প্রথম পা রেখেই চলে যান একাডেমিতে। সেখান থেকে হোম অব ক্রিকেট ঘুরে ইনডোরে। প্রাণবন্ত সময় কাটিয়েছেন শিষ্যদের নিয়ে।

নিউ জিল্যান্ড দলের সাত ক্রিকেটার আজ অনুশীলন করেছে মিরপুরে। বাকিরা ছিলেন বিশ্রামে। অনুশীলনের ফাঁকে পুরোনো কলিগদের সঙ্গে সাক্ষাৎ করে হাসিঠাট্টা করেছেন। কিউরেটর গামিনি ডি সিলভার সঙ্গে বেশ খোশমেজাজে কথা বলেছেন। পুরোনো মাঠ কর্মীরাও তাকে দেখে এগিয়ে কথা বলেছেন।

সফরকারী দলের প্রথম দিনের অনুশীলন ছিল বেশ হাল্কা মেজাজে। বেশিরভাগ সময়ই ক্রিকেটাররা স্পিনে অনুশীলন করেছেন। বিশ্বকাপের আগে বেশ কিছু নিয়মিত খেলোয়াড়কে বিশ্রামে রেখেছে নিউ জিল্যান্ড। টিম সাউদি, টম ল্যাথাম, মিচেল স্যান্টনার, ডেভন কনওয়ে, ড্যারিল মিচেল, ম্যাট হেনরি, গ্লেন ফিলিপস, টিম সাইফার্টরা আসেননি। নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। তাকে পর্যবেক্ষণ করছে এনজেডসি। এছাড়া সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে মার্ক চ্যাপম্যান ও জিমি নিশাম ছুটি নিয়েছেন।

ওয়ানডে দলে একজন নতুন মুখ ডিন ফক্সক্রফট। তাকেই আজ অনুশীলনে বেশি সময় দিতে দেখা গেছে। পুরো দল নিয়ে মঙ্গলবার থেকে পুরোদমে অনুশীলন করবে কিউইরা। আগামী ২১ সেপ্টেম্বর মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড ওয়ানডে সিরিজ।

২৩ ও ২৬ সেপ্টেম্বরের বাকি দুই ম্যাচও হবে মিরপুরে।

ইয়াসিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়