ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

বাটলারকে অধিনায়ক করেই ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১২ নভেম্বর ২০২৩   আপডেট: ১৫:১০, ১২ নভেম্বর ২০২৩
বাটলারকে অধিনায়ক করেই ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা

সেমিফাইনাল খেলার স্বপ্ন নিয়ে বিশ্বকাপে পা রাখলেও আশা পূরণ হয়নি ইংল্যান্ডের। সেমির আগেই বিদায় নিয়েছে গেলবারের চ্যাম্পিয়নরা। তাতে গুঞ্জন উঠেছিল, বিশ্বকাপ শেষেই বরখাস্ত হতে পারেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। কিন্তু সে পথে যাচ্ছে না ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। বাটলারকে রেখেই ওয়েস্ট ইন্ডিজ সফরের দল ঘোষণা করেছে তারা। 

আগামী মাসেই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ইংল্যান্ড।  সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলবে ইংলিশরা। এই সফরের জন্য অধিনায়ক হিসেবে থাকছেন বাটলারই। বিশ্বকাপ দল থেকে মাত্র ছয় ক্রিকেটার ক্যারিবিয়ান সফরের দলে ডাক পেয়েছেন। নতুন করে ডাক পেয়েছেন তিনজন।

দলে ঢুকেছেন ওলি পোপ, জন টার্নার ও জশ টাং। বিশ্বকাপ স্কোয়াড থেকে রয়ে গেছেন জস বাটলার, হ্যারি ব্রুক, গাস অ্যাটকিনসন, লিয়াম লিভিংস্টোন, স্যাম কারেন ও ব্রাইডন কার্স। মঈন আলী, আদিল রশিদ ও ক্রিস ওকস ওয়ানডেতে না থাকলেও টি-টোয়েন্টি দলে আছেন। 

আগামী ৩ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি খেলবে ইংল্যান্ড। এরপর পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলবে দুই দল। বিশ ওভারের সিরিজটি হবে ১২ থেকে ২১ ডিসেম্বরের মধ্য।

ওয়ানডে স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জ্যাক ক্রলি, স্যাম কারেন, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, ওলি পোপ, ফিল সল্ট, জশ টাং, জন টার্নার।

টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মঈন আলী, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, স্যাম কারেন, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, টাইমাল মিলস, আদিল রশিদ, ফিল সল্ট, জশ টাং, রিস টপলি, জন টার্নার, ক্রিস ওকস।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়