ঢাকা     শনিবার   ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

হারের পর ড্রেসিংরুমে কেঁদেছেন ভারতীয় ক্রিকেটাররা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২০ নভেম্বর ২০২৩  
হারের পর ড্রেসিংরুমে কেঁদেছেন ভারতীয় ক্রিকেটাররা

বিশ্বকাপের সদ্য সমাপ্ত আসরে টানা ১০ ম্যাচ জিতে ফাইনালের মঞ্চে পা রেখেছিল ভারত। তবে ফাইনালে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে পেরে ওঠেনি তারা। ম্যাচ হেরে মাঠেই কাঁদতে দেখা যায় ফাস্ট বোলার মোহাম্মদ সিরাজকে। ড্রেসিংরুমে গিয়েও কান্নায় ভেঙে পড়েছে পুরো ভারতীয় দল, এমনটাই জানিয়েছে ভারতের গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া।

ভারতীয় গণমাধ্যমের এই খবর আরও জোরালো হয় রোহিত শর্মা সংবাদ সম্মেলনে না আসায়। এমনকি ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে কোচ রাহুল দ্রাবিড়ের কথায়ও বিষয়টার আঁচ পাওয়া গেছে। কয়েক মাসের পরিশ্রম ও ত্যাগের পর এমন হারে সবাই হতাশায় মুষড়ে পড়েছেন বলেই জানালেন দ্রাবিড়।

দ্রাবিড়কে রোহিতের অবস্থা সম্পর্কে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘হ্যাঁ, সে হতাশ। ড্রেসিংরুমের বাকি সবার মতোই হতাশ। ড্রেসিংরুমে বেশ আবেগপ্রবণ পরিস্থিতি তৈরি হয়েছে। কোচ হিসেবে ছেলেদের এভাবে দেখাটা আমার জন্য কঠিন। কারণ, এই ছেলেগুলো কী পরিশ্রম করেছে, কী ত্যাগ করেছে, সেটা আমি জানি।’

তিনি আরও বলেন, ‘এটাই খেলা। এভাবেই ঘটে। ঘটতে পারে। নির্দিষ্ট দিনে সেরা দলটাই জেতে। আমি জানি, কাল সকালে আবার সূর্য উঠবে। আমরা এটা থেকে শিক্ষা নেব। সেটা কাজে লাগাব। আমাদের এগিয়ে যেতে হবে। থামা যাবে না।’

দ্রাবিড়ের কথায় অবশ্য যুক্তি আছে। কেননা তিনি নিজেই কয়েকবার এই পরিস্থিতির স্বাক্ষী। ২০০৩ বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে যাওয়া ভারতীয় দলে ছিলেন তিনি। এরপর ২০০৭ বিশ্বকাপে তার নেতৃত্বেই গ্রুপপর্ব থেকে বিদায় নেয় ভারত। আর এবার কোচ হিসেবে পেলেন বেদনার চূড়ান্ত অধ্যায়।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়