ঢাকা     মঙ্গলবার   ১২ ডিসেম্বর ২০২৩ ||  অগ্রহায়ণ ২৭ ১৪৩০

রংপুরকে অবনমন করে চ্যাম্পিয়ন হলো ঢাকা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ২১ নভেম্বর ২০২৩  
রংপুরকে অবনমন করে চ্যাম্পিয়ন হলো ঢাকা 

এক রাউন্ড আগেই অবশ্য চ্যাম্পিয়নশিপ নিশ্চিত হয়ে গিয়েছিল ঢাকার। ধারাবাহিকতা ধরে রেখে শেষ রাউন্ডেও ড্র করে  চ্যাম্পিয়ন হয়ে এবারের জাতীয় লিগ (এনসিএল) শেষ করেছে ঢাকা বিভাগ। 

এবারের আসরে ঢাকা একটি ম্যাচেও হারেননি। ছয় ম্যাচে চার জয়ে সর্বোচ্চ ৩৯ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা। আগেরবারের চ্যাম্পিয়ন রংপুর শেষ করেছে শেষ দল হিসেবে। মাত্র ১০ পয়েন্ট নিয়ে রেলিগেটেড হয়েছে তারা। এক ধাপ নিচে নেমে টায়ার টুতে। টায়ার ওয়ানে খেলবে টায়ার টুর চ্যাম্পিয়ন চট্টগ্রাম।    

কক্সবাজারে বৃষ্টি বিঘ্নিত দুই দিনের ম্যাচে ঢাকা মেট্রোর বিপক্ষে ড্র করে ঢাকা। তৃতীয় দিন প্রথম ইনিংসে ৩ উইকেটে ১৮০ রান করে ইনিংস ঘোষণা করে ঢাকা মেট্রো। জবাবে প্রথম ইনিংস খেলতে নেমে মাহিদুল ইসলাম অঙ্কনের সেঞ্চুরিতে ৫ উইকেট ২৩৬ রান করে ঢাকা। 

অঙ্কন সর্বোচ্চ ১০০ রান করেন ১১২ বলে। তার সেঞ্চুরির পরেই ইনিংস ঘোষণা করে ঢাকা। এ ছাড়া ৪৫ রান করেন নাঈম ইসলাম। দ্বিতীয় ইনিংস খেলতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪ রান করতেই ম্যাচ ড্র ঘোষণা করা হয়। 

এদিকে, বগুড়ায় রংপুরকে ২০১ রানে হারিয়েছে সিলেট। প্রথম ইনিংসে সিলেট ১২৫ রানে অলআউট হয়। জবাবে ১৮১ রান করে রংপুর। প্রথম ইনিংসে ব্যর্থ হলেও দ্বিতীয় ইনিংসে ৪৪২ রানের পাহাড় গড়ে সিলেট। ১২৮ রান করেন সামছুর রহমান শুভ। জাকের আলী অনিক ও নাসুম আহমেদ করেন ফিফটি। 

৩৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৮৫ রানের বেশি করতে পারেনি রংপুর। নাসুম আহমেদ একাই নেই ৬ উইকেট। ১৬ ওভার করে মাত্র ৩৩ রান দিয়ে এই উইকেটগুলো নেন তিনি। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়