ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

নির্বাচক প্যানেলে যোগ দিলেন সালমান বাট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৩, ১ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:১৯, ১ ডিসেম্বর ২০২৩
নির্বাচক প্যানেলে যোগ দিলেন সালমান বাট

পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক করা হয়েছে ওয়াহাব রিয়াজকে। তার কাজে সহায়তা করার জন্য এবার নির্বাচক প্যানেলে যুক্ত করা হয়েছে সাবেক অধিনায়ক সালমান বাটকে। নতুন বছরে নিউ জিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য এই নির্বাচক প্যানেল গঠন করা হয়েছে।

ম্যাচ পাতানোর দায়ে পাঁচ বছর নিষিদ্ধ হওয়া সালমান বাট নিষেধাজ্ঞা কাটিয়ে ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন। ২০১০ সালের আগস্টে ইংল্যান্ডের বিপক্ষের টেস্টে ম্যাচ পাতানোর দায়ে এই নিষেধাজ্ঞা পেয়েছিলেন তিনি। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরে ঘরোয়া ক্রিকেটে ভালোই সফলতা পেয়েছিলেন ব্যাট হাতে এবং অধিনায়ক হিসেবে। যদিও আর কখনোই তিনি জাতীয় দলের জন্য বিবেচিত হননি। যদিও তার সতীর্থ মোহাম্মদ আমিরও ম্যাচ পাতানোর দায়ে নিষিদ্ধি হয়েছিলেন। কিন্তু তাকে ফেরানো হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে।

সালমান বাটকে গেল মাসে ঘরোয়া ক্রিকেটে ধারাভাষ্য দেওয়ার জন্য নিযুক্ত করেছিল পিসিবি। বর্তমানে তিনি জাতীয় টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপে ধারাভাষ্য নিয়ে ব্যস্ত আছেন।

বাটের সঙ্গে নির্বাচক প্যানেলে উপদেষ্টা হিসেবে যুক্ত করা হয়েছে কামরান আকমল ও রাও ইফতিখারকে।

১৫ বছরের ক্যারিয়ারে কামরান ৫৩টি টেস্ট, ১৫৭টি ওয়ানডে ও ৫৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন। অন্যদিকে বাট পাকিস্তানের হয়ে ৩৩টি টেস্ট, ৭৮টি ওয়ানডে ও ২৪টি টি-টোয়েন্টি খেলেছিলেন।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়