ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

১৬ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ১০ ডিসেম্বর ২০২৩  
১৬ বছর পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলো উইন্ডিজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথমটায় ৩২৫ রান করেও হার। পরের ম্যাচ দারুণভাবে জিতে সিরিজে সমতা ফেরায় ইংল্যান্ড। কিন্তু শনিবার রাতে তৃতীয় ম্যাচে ব্যাটিং ব্যর্থতা ও বৃষ্টি আইনে ৪ উইকেটে হার মানে তারা। তাতে ১৬ বছর পর উইন্ডিজের কাছে সিরিজ হাতছাড়া হয় ইংলিশদের। এর আগে সবশেষ ২০০৭ সালে ২-১ ব্যবধানে ক্যারিবিয়ানদের কাছে সিরিজ হেরেছিল তারা।

এদিন ব্রিজটাউনে টস হেরে ব্যাট করতে নেমে বৃষ্টির কারণে ৪০ ওভারে ৯ উইকেটে ২০৬ রান করে ইংল্যান্ড। কিন্তু বৃষ্টি আইনে ৩৪ ওভারে ক্যারিবিয়ানদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৮৮ রানের। সেটা তারা ৩১.৪ ওভারে ৬ উইকেট হারিয়েই পেরিয়ে যায়।

মূলত রান তাড়ায় জয়ে তিন ব্যাটসম্যান রাখেন মূখ্য ভূমিকা। তার মধ্যে ক্যাসি কার্টি ৫ চার ও ১ ছক্কায় ৫০ রান করেন। অ্যালিক আথানেজ ৭ চারে করেন ৪৫ রান। আর রোমারিও শেফার্ড ৩ চার ও ৩ ছক্কায় অপরাজিত ৪১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

বল হাতে ইংল্যান্ডে উইল জ্যাক ৩টি ও গাস অ্যাটকিনসন ২টি উইকেট নেন।

তার আগে ইংল্যান্ডের ইনিংসে বেন ডাকেট ৬টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৭১ রান করেন। লিয়াম লিভিংস্টন ২ চার ও ২ ছক্কায় করেন ৪৫ রান। ২ চার ও ১ ছক্কায় অপরাজিত ২০ রান করেন অ্যাটকিনসন। বাকিদের কেউ ১৭ রানের বেশি করতে পারেনি।

বল হাতে উইন্ডিজের ম্যাথিউ ফোর্ডে ৮ ওভারে ২৯ রান দিয়ে ৩টি ও আলজারি যোসেফ ৮ ওভারে ৬১ রান দিয়ে ৩টি উইকেট নেন। ২টি উইকেট নেন রোমারিও শেফার্ড।

৩ উইকেট ও ১৩ রান করে ম্যাচসেরা হন ফোর্ডে। আর ১৯২ রান করে সিরিজ সেরা হন শেই হোপ।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়