ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাত গোলের রোমাঞ্চে জিরোনার কাছে অ্যাথলেটিকোর হার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২২, ৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১০:২৬, ৪ জানুয়ারি ২০২৪
সাত গোলের রোমাঞ্চে জিরোনার কাছে অ্যাথলেটিকোর হার

জয়রথ ছুটিয়েই চলছে চলতি মৌসুমে লা লিগায় চমক জাগানো জিরোনা। এবার অ্যাথলেটিকো মাদ্রিদকে হারিয়ে দিলো তারা। বুধবার (৩ জানুয়ারি) লা লিগার ম্যাচে অ্যাথলেটিকোকে ৪-৩ ব্যবধানে হারিয়েছে চমক জাগানিয়া দলটি। এ নিয়ে সপ্তমবারের চেষ্টায় অ্যাথলেটিকোকে প্রথম হারাল জিরোনা। 

ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় জিরোনা। শিরোপা দৌড়ে থাকা দলটিকে প্রথম গোল এনে দেন স্প্যানিশ ফুলব্যাক ভ্যালেরি ফার্নান্দেজ। অবশ্য এই ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি তারা। ১৪ মিনিটের মাথায় সেটি শোধ দিয়ে দেন আলভারো মোরাতা। এরপরই শুরু হয় গোলের প্রতিযোগিতা।

অ্যাথলেটিকো সমতায় ফেরানোর রেশ কাটতে না কাটতেই আবার গোল। জিরোনা দ্বিতীয়বার এগিয়ে যায় ২৬তম মিনিটে। এই গোলটির নায়ক ১৯ বছর বয়সী ব্রাজিলিয়ান ফরোয়ার্ড স্যাভিও। এরপর ৩৯ মিনিটে জিরোনার পক্ষে ব্যবধান ৩-১ বানান ডাচ মিডফিল্ডার ডেলি ব্লাইন্ড।

এগিয়ে থেকে যখন বিরতিতে যাওয়ার পণ করেছে জিরোনা। ঠিক তখনি আবার দৃশ্যপটে মোরাতা। বিরতির আগে ৪৪ মিনিটে দলকে দ্বিতীয় গোল এনে দেন তিনি। বক্সের ভেতরে ঢুকে বাঁ দিক থেকে কোনাকুনি শটে গোলকিপারকে ফাঁকি দিয়ে জালে পাঠান এই স্প্যানিশ। প্রথম গোলটিও ছিল এমন।

দ্বিতীয়ার্ধেও ম্যাচে নিজের উপস্থিতি জানা দেন মোরাতা। ৫৪তম মিনিটে দলকে ৩-৩ সমতা ফেরানো গোলটি এনে দেন এই স্প্যানিশ ফরোয়ার্ড। এ নিয়ে ছয় বছর পর হ্যাটট্রিকের দেখা পেলেন মোরাতা। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে এটি তার তৃতীয় হ্যাটট্রিক। এর আগে রিয়াল মাদ্রিদের হয়ে লেগানেস ও চেলসির হয়ে স্টোক সিটির বিপক্ষে হ্যাটট্রিক।

এরপর একের পর এক আক্রমণ করে যেতে থাকে দুই দল। কিন্ত গোলের দেখা পাচ্ছিলো না। পয়েন্ট ভাগাভাগির দিকেই যাচ্ছিলো ম্যাচ। ঠিক তখনি ম্যাচের যোগ করা সময়ে দৃশ্যপট পাল্টে দেন ইভান মার্টিন।  ৯১ মিনিটে জটলার ভেতর থেকে বল পাঠিয়ে দেন অ্যাথলেটিকোর জালে।

এই জয়ে ১৯ ম্যাচে ১৫ জয় ও ৩ ড্রয়ে ৪৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থান ধরে রেখেছে জিরোনা। সমান ম্যাচে একই পয়েন্ট নিয়েও গোল ব্যবধানের এগিয়ে রিয়াল মাদ্রিদ। আথলেটিকো মাদ্রিদ ১৯ ম্যাচে ১২ জয়, ২ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। ৩৮ পয়েন্ট নিয়ে চার নম্বরে আছে শিরোপাধারী বার্সেলোনা।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়