ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

জোড়া সালাহ-এমবাপ্পে-কেইনের পাশে মার্টিনেজ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২১, ১৪ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৩:২৯, ১৪ জানুয়ারি ২০২৪
জোড়া সালাহ-এমবাপ্পে-কেইনের পাশে মার্টিনেজ

ইতালিয়ান সিরি-আ’তে জয়ের ধারা বজায় রেখেছে ইন্টার মিলান। সবশেষ ম্যাচেও তারা হারিয়েছে মোনজাকে। লিগের ২০তম রাউন্ডের ম্যাচে মোনজাকে ৫-১ গোলে হারানোর মূল নায়ক লাউতারো মার্টিনেজ। এদিন জোড়া গোল করেছেন এই আর্জেন্টাইন। আর তাতেই মোহামেদ সালাহ, কিলিয়ান এমবাপ্পে ও হ্যারি কেইনের পাশে বসেছেন মার্টিনেজ।

লিগে মার্টিনেজ চলতি মৌসুমে দলের জয়ে ২০ গোলে অবদান রেখেছেন। এর মধ্যে গোল করেছেন ১৮টি, গোলে সহায়তা করেছেন দুটি। তাতে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে শেষ চার মৌসুমে অন্তত ২০ গোলে অবদান রাখা চতুর্থ খেলোয়াড় হলেন মার্টিনেজ। তার আগে এই কীর্তি ছিল সালাহ, এমবাপ্পে ও কেইনের।

ম্যাচে ১২তম মিনিটের মাথায় এগিয়ে যায় ইন্টার। পেনাল্টি থেকে দলকে এগিয়ে নেন হাকান কালহাগলু। এরপর ১৪তম মিনিটে নিজের প্রথম গোলটি করেন মার্টিনেজ। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ধারা বজায় রেখে ৬০তম মিনিটে ব্যবধান ৩-০ করেন কালহাগলু।  ৯ মিনিট পর এক গোল শোধ করেন প্রতিপক্ষের মাত্তেও পেসিনা। ম্যাচের শেষদিকে ৮৪ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান মার্টিনেজ। মোনজার বিপক্ষে মৌসুমে আগের লিগ ম্যাচেও জোড়া গোল করেছিলেন তিনি।

শেষদিকে ম্যাচের ৮৮তম মিনিটে মার্কাস থুরাম মোনজার কফিনে শেষ পেরেক ঠুকে দেন। আর তাতেই ৫-১ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে ইন্টার। এ নিয়ে লিগে টানা ১৪ ম্যাচ অপরাজিত রইলো তারা। পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে থাকা জুভেন্টাসের চেয়ে পাঁচ পয়েন্টে এগিয়ে শীর্ষে আছে সিমন ইনজাঘির দল।

ঢাকা/বিজয়

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়